OPPO Electric Scooter: ৬০ হাজার টাকায় স্কুটার! ভারতের বাজারে একাই রাজত্ব করতে আসছে Oppo

71


#নয়াদিল্লি: Oppo স্মার্টফোন অনেকেই খুব পছন্দ করেন। এবার নতুন ব্যবসায় বিনিয়োগ করবে সংস্থা। Oppo ২০২৩ এবং ২০২৪ সালে ভারতে OPPO EV ইলেকট্রিক স্কুটার লঞ্চ করার পরিকল্পনা করছে বলে জানা গিয়েছে। 91mobiles-এর রিপোর্ট অনুযায়ী, OPPO EV সম্পর্কে বিশদে শেয়ার করা হয়েছে। তাঁর মতে, এই পরিকল্পনা এখনও প্রাথমিক পর্যায়ে রয়েছে। অর্থাত্ কবে নাগাদ এই স্কুটার লঞ্চ করবে তা এখনও অনিশ্চিত। তবে ২০২৩ সালে লঞ্চ করার পরিকল্পনা করেছে সংস্থা।

ইলেকট্রিক স্কুটারের দাম প্রকাশ করা হয়েছে-

OPPO EV ইলেকট্রিক স্কুটারের দাম সম্পর্কে জানানো হয়েছে। Oppo এই ইলেকট্রিক স্কুটারটির দাম ৬০ হাজার টাকার কাছাকাছি রাখবে। আমরা আপনাদের জানিয়ে রাখি, বর্তমানে বেশিরভাগ স্কুটারের দাম প্রায় লাখ টাকার কাছাকাছি। এমন পরিস্থিতিতে, এই বৈদ্যুতিক স্কুটারটি দামের ক্ষেত্রে বড়সড় পার্থক্য তৈরি করবে।

OPPO কী পরিকল্পনা করছে-

কোম্পানি স্পষ্টতই ব্যাটারি এবং অন্যান্য উপাদানগুলির জন্য প্রস্তুতকারকের সাথে আলোচনা শুরু করেছে। তার মধ্যে কিছু কোম্পানি টেসলার মতো ব্র্যান্ডকেও যন্ত্রাংশ সরবরাহ করে। সম্প্রতি Oppo ২০১৮ সালে অন্যান্য BBK ইলেকট্রনিক্স সহায়ক সংস্থা Realme, OnePlus এবং Vivo-এর সঙ্গে বিভিন্ন বৈদ্যুতিক গাড়ির জন্য ট্রেডমার্কের জন্য আবেদন করেছিল। যার অর্থ, ওপো বেশ কিছু চিনা প্রযুক্তি কোম্পানির মধ্যে প্রথম, যারা ভারতীয় ইভি স্পেসে প্রবেশ করতে চাইছে।

আরও পড়ুন- পকেটে মাত্র ৪৯৯ টাকা থাকলেই বুকিং করতে পারবেন Bounce’ -র ই স্কুটার

গাড়িও চালু করতে পারে-

ওপো টাটা ন্যানো-এর মতো কমপ্যাক্ট গাড়ি নিয়েও কাজ করছে। টাটা ন্যানো কম দামের গাড়ি হিসাবে লঞ্চ করা হয়েছিল। আর সেই গাড়ি ভারতের বাজারে বেশ জনপ্রিয়তা লাভ করেছিল। Oppo এবার তাই ভারতের বাজারের জন্য কমপ্যাক্ট গাড়ি আনতে চাইছে। Oppo প্রাথমিকভাবে ইলেকট্রিক গাড়ি এবং স্কুটার, দুটিই ইন্ট্রাসিটি কমিউটের জন্য ডিজাইন করছে। তবে স্কুটারের ক্ষেত্রে দাম একেবারে মধ্যবিত্তের সাধ্যের মধ্যে রাখতে চাইছে ওপো। গাড়িটির ক্ষেত্রে অবশ্য দাম নিয়ে এখনও কোনও পাকা সিদ্ধান্ত হয়নি।



Source link