Battlegrounds Mobile India: ব্যান করা হল ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়ার প্রায় ১.৪২ লক্ষ অ্যাকাউন্ট, ফের কোনও সমস্যা?

83


#কলকাতা: দুশ্চিন্তা নেই, এবার ক্র্যাফটনের (Krafton) টার্গেট হ্যাকার। তাই ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়ার (Battlegrounds Mobile India) প্রায় ১.৪২ লাখ অ্যাকাউন্ট ব্যান করার কথা ঘোষণা করল ক্র্যাফটন।

ভারতে অগাস্ট মাসের মাঝামাঝি সময়েই প্রায় ৫০ মিলিয়নের বেশি ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া অ্যাপ ডাউনলোড করা হয়েছে। ভারতে সম্প্রতি লঞ্চ করা মোবাইল গেমগুলোর মধ্যে এটি সব থেকে বেশি জনপ্রিয়। ভারতে এই ব্যাটল রয়্যাল গেম (Battle Royal Game) লঞ্চ করার কয়েক মাসের মধ্যেই এটি প্রায় ৫০ মিলিয়নের বেশি ডাউনলোড করা হয়েছে। ভারতে এটি ইতিমধ্যেই প্রবল জনপ্রিয়। এতকম সময়ে এত বেশি সংখ্যক গ্রাহকের কাছে পৌঁছে ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া এক অনন্য নজির সৃষ্টি করেছে।

আরও পড়ুন- আপনার নামে কতগুলি মোবাইল নম্বর ইস্যু করা আছে? জালিয়াতের খপ্পরে পড়েছেন না তো?

ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়ার ডেভেলপার ক্র্যাফটন এই গেমে স্বচ্ছতা বজায় রাখার জন্য কড়া নজরদারি শুরু করেছে। হ্যাকারদের হাত থেকে এই গেমটিকে সুরক্ষিত রাখতে তারা শুরু করেছে অ্যান্টি-চিটিং ক্র্যাকডাউন (Anti-Cheating Crackdown)। অগাস্টের শেষে কোম্পানির পক্ষ থেকে প্রথম অ্যান্টি-চিটিং রিপোর্ট প্রকাশ করা হয়। সেখানে ঘোষণা কড়া হয় প্রায় ১.৪২ লাখ অ্যাকাউন্ট ব্যান করা হবে। ক্র্যাফটন প্রতিনিয়ত এর ওপরে নজর রেখে চলেছে। অরিজিনাল ইউজারদের কথা মাথায় রেখে তারা চিটারদের বিরুদ্ধে এই ধরনের ব্যবস্থা গ্রহণ করেছে।

ক্র্যাফটনের পক্ষ থেকে জানানো হয়েছে যে তারা সিকিউরিটি সিস্টেম ও কমিউনিটি মনিটরিংয়ের মাধ্যমে তদন্ত চালাচ্ছে। যারা চিটিং করে অসাধু উপায়ে সুবিধা নিচ্ছে তাদের জন্য এই ধরনের ব্যবস্থা চালু হয়েছে। ৩ সেপ্টেম্বর ও ৯ সেপ্টেম্বরের মধ্যে ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়ার এই ধরনের প্রায় ১,৪২,৫৭৮ টি অ্যাকাউন্ট ব্যান করার কথা বলা হয়েছে।

মোবাইল গেমের ক্ষেত্রে এই ধরনের অসাধু উপায় অবলম্বন করার একটি প্রবণতা সব সময়ই দেখতে পাওয়া যায়। এর জন্য মোবাইল গেম প্রস্তুতকারী সংস্থাগুলো নিয়মিতভাবে তাদের সফটওয়্যার আপডেট করতে থাকে। অ্যান্টি-চিটিং সফটওয়্যারের মাধ্যমে প্রতিনিয়ত নজরদারি চালানো হয়। কিন্তু ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়ার প্রায় ১.৪২ লাখ অ্যাকাউন্ট ব্যান করার সিদ্ধান্ত নিঃসন্দেহে এক যুগান্তকারী পদক্ষেপ। বর্তমানে সকলেই যখন নিজেদের ইউজার বাড়াতে ব্যস্ত, তখন ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়ার এই পদক্ষেপ প্রশংসার যোগ্য। এর ফলে তাদের ইউজাররা একটি ফেয়ার গেমিং টুলসের সুবিধা পাবে। অসৎ ইউজার ও হ্যাকারদের বিরুদ্ধে এটি হল ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়ার এক সুপার অ্যান্টি-চিটিং স্ট্রাইক।



Source link