শুক্রবার , ২৩ জুলাই ২০২১ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. ক্যারিয়ার
  4. খেলাধুলা
  5. জাতীয়
  6. তরুণ উদ্যোক্তা
  7. ধর্ম
  8. নারী ও শিশু
  9. প্রবাস সংবাদ
  10. প্রযুক্তি
  11. প্রেস বিজ্ঞপ্তি
  12. বহি বিশ্ব
  13. বাংলাদেশ
  14. বিনোদন
  15. মতামত

[১] সৌদিআরবে হজযাত্রীদের সেবায় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে মহিলা পুলিশ

প্রতিবেদক
bdnewstimes
জুলাই ২৩, ২০২১ ১১:০৪ অপরাহ্ণ


[১] সৌদিআরবে হজযাত্রীদের সেবায় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে মহিলা পুলিশ

68C34D80 6593 432B 8897 6C289B84071D

আব্দুল্লাহ আল মামুন: [২] সৌদি আরবের সর্বস্তরের জনগণের উপস্থিতি এবং অংশগ্রহণ সাম্প্রতিক বছরগুলিতে উল্লেখযোগ্যভাবে বৃদ্ধি পেয়েছে যা সৌদি ভিশন ২০৩০ এর অধীনে গৃহীত উদ্যোগের জন্য এমনটা সম্ভব হযেছে। চলতি হজ মৌসুমে হজযাত্রীদের সেবায় নিয়োজিত মহিলা পুলিশের অংশগ্রহণ এই অবিশ্বাস্য অগ্রগতি ও ক্ষমতায়নের বহিঃপ্রকাশ।

[৩] মহিলারা এখন হজযাত্রীদের সুরক্ষা এবং সেবা নিশ্চিত করতে তাদের অবদানের মাধ্যমে একটি শক্তিশালী ভূমিকা পালন করছে, সুরক্ষা এবং পরিষেবা উভয় খাতসহ আল্লাহর মেহমানদের সেবা করার সাথে জড়িত প্রায় সমস্ত সেক্টরে অংশ নিয়েছেন। এবং তারা প্রাচীন কালেও হজযাত্রীদের সেবা করার জন্য বিভিন্ন সক্ষমতা নিয়ে কাজ করেছে।

[৪] সৌদি সিভিল ডিফেন্স, জাওয়াজাত ও জন সুরক্ষা সহ স্বরাষ্ট্রমন্ত্রণালয় বিভিন্ন ক্ষেত্রের প্রতিনিধিত্বকারী নারীর সংখ্যা প্রচুর পরিমাণে বৃদ্ধি পেয়েছে।

[৫] দুটি পবিত্র মসজিদের কাস্টোডিয়ান সরকার বিভিন্ন ক্ষেত্রে মহিলাদের উপস্থিতি সমর্থন করেছে এবং সৌদি ভিশন ২০৩০ এর সাথে সামঞ্জস্য রেখে বিভিন্ন ক্ষেত্রে তাদের অংশীদারিত্ব বৃদ্ধিতে সক্ষম হয়েছে। মহিলা সৈন্যরা গ্র্যান্ড মসজিদ এবং পবিত্র স্থানগুলিতে সুরক্ষা বৃদ্ধি এবং হজযাত্রী শিবিরের নিরাপত্তা নিশ্চিত করার পাশাপাশি এই বছরের হজ মৌসুমে হজযাত্রীদের সেবা করার ক্ষেত্রে বিশেষ অবদান রাখে।

[৬] এর মধ্যে সিভিল ডিফেন্সের কর্মীরা অন্তর্ভুক্ত রয়েছে যারা চব্বিশ ঘণ্টা পবিত্র স্থানগুলিতে বিভিন্ন কাজ এবং সুরক্ষা মিশন গ্রহণ করেছে। তাদের মধ্যে কয়েকজনকে হজযাত্রী শিবিরগুলির সুরক্ষার বিষয়টি নিশ্চিত করার দায়িত্ব দেওয়া হয়েছে, আবার কেউ কেউ শিবিরগুলিকে আগুন থেকে রক্ষা করতে এবং সুরক্ষার জন্য নিযুক্ত আছেন, এবং অন্যরা আগুন নেভানোর যন্ত্র এবং বৈদ্যুতিক সরঞ্জামগুলির কার্যকারিতা পর্যবেক্ষণ করার দায়িত্বে ছিলেন।





Source link

সর্বশেষ - খেলাধুলা