শনিবার , ৫ জুন ২০২১ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. ক্যারিয়ার
  4. খেলাধুলা
  5. জাতীয়
  6. তরুণ উদ্যোক্তা
  7. ধর্ম
  8. নারী ও শিশু
  9. প্রবাস সংবাদ
  10. প্রযুক্তি
  11. প্রেস বিজ্ঞপ্তি
  12. বহি বিশ্ব
  13. বাংলাদেশ
  14. বিনোদন
  15. মতামত

বাড়িতে দিওয়ালির আড্ডা…খুব সহজেই বানিয়ে ফেলুন স্ক্রিসপি ফ্রায়েড ফিস

প্রতিবেদক
bdnewstimes
জুন ৫, ২০২১ ৩:২১ পূর্বাহ্ণ


#কলকাতা: দিওয়ালি মানেই উৎসব, আনন্দ, ঘর সাজানো, মজা, আড্ডা, আর অবশ্যই কব্জি ডুবিয়ে খাওয়া দাওয়া । তবে এ বছর প্যানডেমিকের কারণে রেস্তোরাঁয় গিয়ে বা রোড সাইড ফুড স্টল থেকে খাবার কিনে খেতে অনেকেই স্বাচ্ছন্দ্যবোধ করছেন না । তাই স্বাস্থ্য ও সুরক্ষাবিধি মেনে বাড়িতেও বানিয়ে ফেলতে পারেন স্ক্রিসপি ফ্রায়েড ফিস । চটজলদি রেসিপি নিয়ে এসেছে কলকাতার ‘ব্লু অর্কিড’ রেস্তোরাঁর শেফ ।

এই স্ন্যাক্সটির রেসিপি রইল আপনাদের জন্য ।
উপকরণ- ২০০-২২০ গ্রাম বোনলেস ফিস ৮ টুকরো, আদা বাটা ২০ গ্রাম, রসুন বাটা ৩০ গ্রাম, লাল লঙ্কা গুঁড়ো ২০ গ্রাম, সবুজ লঙ্কা গুঁড়ো ১০ গ্রাম, কাসুন্দি ১০ গ্রাম, নুন, চিনি, ডিম ১ টা, গোলমরিচ ৫ গ্রাম, ধনেপাতা কুচি, কনফ্লাওয়ার ৩০ গ্রাম, ময়দা ১০ গ্রাম, পাতি লেবু ২টো, ব্রেড ক্রাম্বস ।

WhatsApp Image 2020 11 10 at 12.23.29 AM

পদ্ধতি- একটি ডিম প্রথমে ফাটিয়ে নিন, তার মধ্যে কনফ্লাওয়ার, ময়দা, ধনেপাতা, কাসুন্দি, গোলমরিচ, নুন, মিষ্টি, পাতিলেবুর রস, আদা, রসুন, লঙ্কা বাটা ভাল করে মাখিয়ে নিন । এরপর মাছের টুকরো গুলো তার মধ্যে দিয়ে আধ ঘণ্টা ম্যারিনেট করুন । এরপর কড়াইতে ডুবো তেল দিয়ে মাছের টুকরোগুলো ব্রেড ক্রাম্বসে ডুবিয়ে অল্প আঁচে ডিপ ফ্রাই করুন । তারপর গরম গরম সার্ভ করুন ।

দিওয়ালি পার্টি জমে যাবে ।



Source link

সর্বশেষ - খেলাধুলা