বৃহস্পতিবার , ৪ নভেম্বর ২০২১ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. ক্যারিয়ার
  4. খেলাধুলা
  5. জাতীয়
  6. তরুণ উদ্যোক্তা
  7. ধর্ম
  8. নারী ও শিশু
  9. প্রবাস সংবাদ
  10. প্রযুক্তি
  11. প্রেস বিজ্ঞপ্তি
  12. বহি বিশ্ব
  13. বাংলাদেশ
  14. বিনোদন
  15. মতামত

পরিবহণের গ্যাস ও এলপিজির দাম ফের বাড়ল

প্রতিবেদক
bdnewstimes
নভেম্বর ৪, ২০২১ ৮:৩২ অপরাহ্ণ


download 3 1

ইউনাইটেড নিউজ ২৪ ডেস্ক ::

দেশে ভোক্তাপর্যায়ে তরলীকৃত পেট্রোলিয়াম গ্যাসের (এলপিজি) দাম আরও বাড়ানো হয়েছে। চলতি নভেম্বর মাসের জন্য বেসরকারি পর্যায়ে মূসকসহ প্রতি কেজি এলপিজি ১০৪ টাকা ৯২ পয়সা থেকে বাড়িয়ে ১০৯ টাকা ৪২ পয়সা করা হয়েছে।একইসঙ্গে পরিবহণে ব্যবহৃত অটোগ্যাস নামে প্রচলিত এলপি গ্যাসের দামও বাড়ানো হয়েছে।

নভেম্বর মাসের জন্য অটোগ্যাসের দাম প্রতি লিটার ৫৮ দশমিক ৬৮ থেকে বাড়িয়ে ৬১ দশমিক ১৮ নির্ধারণ করা হয়েছে। লিটারে বেড়েছে প্রায় ২ টাকা ৫০ পয়সা। গেল মাসেই (অক্টোবর) ৮ টাকা ১২ পয়সা বাড়ানো হয়েছিল। এখন আবার বাড়ানো হলো।

বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন (বিইআরসি) এই দাম নির্ধারণ করেছে। বৃহস্পতিবার (৪ নভেম্বর) থেকেই এই দাম কার্যকর হবে। ফলে ১২ কেজির সিলিন্ডারের দাম পড়বে ১ হাজার ৩১৩ টাকা, যা আগে ছিল ১ হাজার ২৫৯ টাকা। সে হিসাবে সিলিন্ডারপ্রতি ৫৪ টাকা বাড়ানো হলো।

এদিন রাজধানীর কাওরান বাজারে বিইআরসি আয়োজিত সংবাদ সম্মেলনে নতুন এই দাম ঘোষণা করা হয়। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- কমিশনের চেয়ারম্যান আবদুল জলিল, সচিব রুবিনা ফেরদৌসী, সদস্য মকবুল ই ইলাহি, আবু ফারুকসহ অন্য সদস্যরা।

নতুন সিদ্ধান্ত অনুযায়ী, বাসাবাড়িতে কেন্দ্রীয়ভাবে নিয়ন্ত্রিত (রেটিকুলেটেড) এলপিজির দাম প্রতি কেজি ১০১ টাকা ৬৮ পয়সা থেকে বাড়িয়ে ১০৬ টাকা ১৯ পয়সা করা হয়েছে।

Print Friendly, PDF & Email



Source link

সর্বশেষ - খেলাধুলা