বৃহস্পতিবার , ১১ আগস্ট ২০২২ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. ক্যারিয়ার
  4. খেলাধুলা
  5. জাতীয়
  6. তরুণ উদ্যোক্তা
  7. ধর্ম
  8. নারী ও শিশু
  9. প্রবাস সংবাদ
  10. প্রযুক্তি
  11. প্রেস বিজ্ঞপ্তি
  12. বহি বিশ্ব
  13. বাংলাদেশ
  14. বিনোদন
  15. মতামত

দুটোই ফোল্ডেবল, কিন্তু ফিচার? Samsung-এর এই দুই ফোনের ফারাক কী!

প্রতিবেদক
bdnewstimes
আগস্ট ১১, ২০২২ ৭:২২ অপরাহ্ণ


#নয়াদিল্লি: ফোল্ডেবল ফোনের জমানা আবার ফিরিয়ে এনেছে স্যামসাং। নিয়ে এসেছে দুই নয়া ফোন Samsung Galaxy Z Fold 4 ও Samsung Galaxy Z Fold 3। দুই ফোনের ফিচার কি নামের মতো অনেকটা হলেও এক? এক নজরে দেখে নেওয়া যাক Samsung Galaxy Z Fold 4 ও Samsung Galaxy Z Fold 3 ফোনের মধ্যে কী কী পার্থক্য রয়েছে।

ডিজাইন –
Samsung Galaxy Z Fold 4 ফোন দেখতে অনেকটাই Samsung Galaxy Z Fold 3 ফোনের মতো। এর ফলে প্রথম দেখাতেই দুটি ফোনের মধ্যে পার্থক্য করা অসম্ভব। কিন্তু এই দুটি ফোনের মধ্যে সামান্য কিছু পরিবর্তন রয়েছে ডিজাইনের ক্ষেত্রে।

আরও পড়ুন- অন্যদের নিজের ফোন নম্বর দেখাতে চান না? চিন্তা নেই, এবার সে সুবিধেও দেবে WhatsApp

Samsung Galaxy Z Fold 4 ফোন Samsung Galaxy Z Fold 3 ফোনের থেকে বেশি কম্প্যাক্ট। এর ফলে এই ফোন পকেটে নিতে বেশি সুবিধা। Samsung Galaxy Z Fold 4 ফোন Samsung Galaxy Z Fold 3 এর থেকে ১৭ গ্রাম হালকা।

এছাড়াও স্যামসাং কোম্পানির তরফে জানানো হয়েছে Samsung Galaxy Z Fold 4 ফোন Samsung Galaxy Z Fold 3 ফোনের থেকে বেশি মজবুত। Samsung Galaxy Z Fold 4 ফোনে ব্যবহার করা হয়েছে গরিলা গ্লাস ভিক্টাস প্লাস। অন্য দিকে, Samsung Galaxy Z Fold 3 ফোনে ব্যবহার করা হয়েছে গরিলা গ্লাস ভিক্টাস।

ডিসপ্লে –

Samsung Galaxy Z Fold 4 ফোন ও Samsung Galaxy Z Fold 3 ফোনের ডিসপ্লে একই। এই দুটি ফোনেই রয়েছে ৭.৬ ইঞ্চির ইনার ফোল্ডিং ডিসপ্লে এবং ৬.২ ইঞ্চির আউটার কভার ডিসপ্লে। Samsung Galaxy Z Fold 4 ফোনের প্যানেল Samsung Galaxy Z Fold 3 ফোনের থেকে কিছুটা ওয়াইড।

Samsung Galaxy Z Fold 4 ও Samsung Galaxy Z Fold 3 দুটি ফোনেই ব্যবহার করা হয়েছে অ্যামোলেড প্যানেল। এছাড়াও দুটি ফোনেই রয়েছে ১২০ এইচজেড রিফ্রেশ রেট। দুটি ফোনের বাইরের এবং ভিতরের স্ক্রিনে রয়েছে একই রিফ্রেশ রেট।

পারফরমেন্স –

Samsung Galaxy Z Fold 4 ফোনে ব্যবহার করা হয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ প্লাস জেন ১ চিপসেট, যা স্ন্যাপড্রাগন ৮৮৮ এর থেকে বেশি শক্তিশালী। Samsung Galaxy Z Fold 4 ও Samsung Galaxy Z Fold 3 দুটি ফোনেই রয়েছে ১২ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি ও ৫১২ জিবির স্টোরেজ। Samsung Galaxy Z Fold 4 ফোনে রয়েছে ১ টিবি স্টোরেজ অপশন।

আরও পড়ুন- গেম খেলার জন্য সেরা অপশন! জানুন স্পেশিফিকেশন ও দাম

ক্যামেরা –

Samsung Galaxy Z Fold 4 ফোনে, Samsung Galaxy Z Fold 3 ফোনের থেকে বেশি উন্নত ক্যামেরা ব্যবহার করা হয়েছে। Samsung Galaxy Z Fold 3 ফোনে ব্যবহার করা হয়েছে ১২ মেগাপিক্সেলের তিনটি ক্যামেরা। অন্য দিকে, Samsung Galaxy Z Fold 4 ফোনে ব্যবহার করা হয়েছে ৫০ মেগাপিক্সেল, ১২ মেগাপিক্সেল এবং ১০ মেগাপিক্সেলের ক্যামেরা।

ব্যাটারি –
Samsung Galaxy Z Fold 4 ও Samsung Galaxy Z Fold 3 দুটি ফোনেই ব্যবহার করা হয়েছে ৪,৪০০ এমএএইচের ব্যাটারি যা ২৫ ডব্লু ফাস্ট চার্জ যুক্ত।

Published by:Suman Majumder

First published:

Tags: SamSung, Samsung Galaxy



Source link

সর্বশেষ - খেলাধুলা