মঙ্গলবার , ৭ সেপ্টেম্বর ২০২১ | ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. ক্যারিয়ার
  4. খেলাধুলা
  5. জাতীয়
  6. তরুণ উদ্যোক্তা
  7. ধর্ম
  8. নারী ও শিশু
  9. প্রবাস সংবাদ
  10. প্রযুক্তি
  11. প্রেস বিজ্ঞপ্তি
  12. বহি বিশ্ব
  13. বাংলাদেশ
  14. বিনোদন
  15. মতামত

ডিএসইএক্সের ৭,১৪০ পয়েন্টের মাইলফলক স্পর্শ – Corporate Sangbad

প্রতিবেদক
bdnewstimes
সেপ্টেম্বর ৭, ২০২১ ৩:৩২ অপরাহ্ণ


শেয়ার বাজার


dse up index 4

নিজস্ব প্রতিবেদক : পুঁজিবাজারে মঙ্গলবারও (০৭ সেপ্টেম্বর) বড় উত্থান হয়েছে। বড় উত্থানের মাধ্যমে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ডিএসইএক্স সূচকটি ৭ হাজার ১৪০ পয়েন্টের মাইলফলক স্পর্শ করল।

আজ ডিএসইতে সূচকের সাথে বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর বেড়েছে। তবে টাকার পরিমাণে লেনদেন কিছুটা কমে ২ হাজার ৮০০ কোটির হয়েছে।

আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৬৫.৩৮ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে সাত হাজার ১৪০.৮৭ পয়েন্টে। ডিএসইর এই সূচকটি শুরুর পর থেকে আজই প্রথম সাত হাজার একশত পয়েন্টের মাইলফলক স্পর্শ করেছে। আজ ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ১৫.৭৭ পয়েন্ট এবং ডিএসই-৩০ সূচক ৩৭.৩১ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে যথাক্রমে এক হাজার ৫৫১.৮১ পয়েন্টে এবং দুই হাজার ৫৮৩.৯৩ পয়েন্টে। ডিএসইর এই সূচক দুইটিও চালুর পর আজ সর্বোচ্চ পর্যায়ে অবস্থান নিয়েছে।

ডিএসইতে আজ ২ হাজার ৮৬৬ কোটি ১৬ লাখ টাকার লেনদেন হয়েছে। যা আগের কার্যদিবস থেকে ৩৫ কোটি ৩৬ লাখ টাকা কম। আগের দিন লেনদেন হয়েছিল ২ হাজার ৯০১ কোটি ৫২ লাখ টাকার।

ডিএসইতে আজ ৩৭৪টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ১৭৭টির বা ৪৭.৩৩ শতাংশের, শেয়ার দর কমেছে ১৬৭টির বা ৪৪.৬৫ শতাংশের এবং ৩০টির বা ৮.০২ শতাংশের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।





Source link

সর্বশেষ - খেলাধুলা