সোমবার , ২৪ জানুয়ারি ২০২২ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. ক্যারিয়ার
  4. খেলাধুলা
  5. জাতীয়
  6. তরুণ উদ্যোক্তা
  7. ধর্ম
  8. নারী ও শিশু
  9. প্রবাস সংবাদ
  10. প্রযুক্তি
  11. প্রেস বিজ্ঞপ্তি
  12. বহি বিশ্ব
  13. বাংলাদেশ
  14. বিনোদন
  15. মতামত

কোকোর কবরে বিএনপির শ্রদ্ধা

প্রতিবেদক
bdnewstimes
জানুয়ারি ২৪, ২০২২ ১২:৩৩ অপরাহ্ণ


স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: বিএনপির প্রতিষ্ঠাতা প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমান এবং সাবেক প্রধানমন্ত্রী বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার ছোট ছেলে প্রয়াত আরাফাত রহমান কোকোর কবরে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছে বিএনপি।

সোমবার (২৪ জানুয়ারি) সকালে সপ্তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে বনানী কবরস্থানে গিয়ে দলটির বিভিন্ন পর্যায়ের নেতাকর্মী ও সমর্থকরা কোকোর কবরে ফুল দিয়ে শ্রদ্ধা জানান।

ঢাকা মহানগর বিএনপির (দক্ষিণ) আহ্বায়ক আবদুস সালাম, উত্তরের আহ্বায়ক আমান উল্লাহ আমান, বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, যুবদলের সভাপতি সাইফুল আলম নিরব, সাধারণ সম্পাদক সুলতান সালাহ উদ্দিন টুকু, বিএনপির স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরফত আলী সপু, ঢাকা উত্তর বিএনপির সদস্য সচিব আমিনুল হক, যুবদল নেতা মোরতাজুল করীম বাদরু, এস এম জাহাঙ্গীর হোসেন, সাবেক ছাত্রদল নেতা আব্দুস সাত্তার পাটোয়ারিসহ কয়েকশ’ নেতাকর্মী এ সময় উপস্থিত ছিলেন।

কোকোর কবরে ফুল দিয়ে শ্রদ্ধা জানানোর পর রুহুল কবির রিজভী বলেন, ‘আমাদের দেশনেত্রী বেগম খালেদা জিয়া, যিনি বারবার অবরুদ্ধ গণতন্ত্রের দরজা ভেঙে গণতন্ত্রকে অবমুক্ত করেছিলেন। আমাদের সেই প্রিয় নেত্রী তখনও নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে একটি অবাধ, সুষ্ঠু নির্বাচনের যে আন্দোলন, সেই আন্দোলনে নেতৃত্ব দিচ্ছিলেন। আর এই নিষ্ঠুর স্বৈরাচারী সরকার তখন আন্দোলন যাতে তীব্র বেগে ধাবিত না হয় সেই জন্য তাকে গুলশান অফিসে অবরুদ্ধ করে রেখেছিল।’

‘এই যে অবিচার, এই যে জুলুম- সুদূর প্রবাসে তার কনিষ্ঠপুত্র আরাফাত রহমান কোকো আর সহ্য করতে পারেন নি। সেখানে তিনি ইন্তেকাল করেন। যখন তাকে দেশে নিয়ে আসা হলো, তখন অবরুদ্ধে মায়ের কোলে ছেলের লাশ। এই শোক, এই বেদনা, এই দুঃখ শুধু একটা পরিবারের না, শুধু দেশনেত্রী বেগম খালেদা জিয়ার না; এই দৃশ্য দেখে গোটা জাতি শোকে মুহ্যমান হয়ে পড়েছিল। এই নির্মমতার পেছনে অন্য কোনো কারণ নেই, এটি কেবল মাত্র দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে দুর্বল করার জন্য তারা করেছে’— বলেন রুহুল কবির রিজভী।

২০১৫ সালে অনির্দষ্টকালের অবরোধ ডাক দিয়ে ৫ জানুয়ারি থেকে বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া যখন গুলশান কার্যালয়ে অবস্থান করছিলেন ঠিক তার ১৯ দিন পর ২৪ জানুয়ারি হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে ‘মালয়েশিয়া ন্যাশনাল ইউনিভার্সিটি হাসপাতালে’ মারা যান আরাফাত রহমান কোকো।

খালেদা জিয়ার ডাকা সেই অনির্দিষ্টকালের অবরোধ এবং দফায় দফায় হরতালের মধ্যেই ঢাকায় আরাফাত রহমান কোকোর মরদেহ আনা হয়। হরতাল অবরোধের মধ্যেই বায়তুল মোকররমে জানাজা শেষে বনানী কবরস্থানে আরাফাত রহমান কোকোর মরদেহ দাফন করা হয়। নিজ কার্যালয়ে থেকে ছোট ছেলেকে শেষ বিদায় জানান খালেদা জিয়া।

সারাবাংলা/এজেড/একে





Source link

সর্বশেষ - খেলাধুলা

আপনার জন্য নির্বাচিত
nagad cash in offer ecommerce ecommerce barta

‘নগদ’ ক্যাশ-ইন ক্যাম্পেইনের দুজন মােটরবাইক বিজয়ী উপহার নিলেন তামিমের হাত থেকে

instagram 1

Instagram অ্যাকাউন্টের সঙ্গে জুড়ে গেছে Facebook! দেখে নিন কী ভাবে করবেন ডিলিঙ্ক – News18 Bangla

IMG 20220627 WA0015

টাঙ্গাইলে জমি নিয়ে বিরোধের জেরে হত্যা মামলায় ৪ জনের যাবজ্জীবন

Jatiyo Party Logo 800x600 750x563 1

ভোট বর্জনের গুঞ্জন এখনো থামেনি জাপায়

wm Philipines

স্বৈরশাসক মার্কোসের ছেলে ফিরছেন ফিলিপাইনের ক্ষমতায়

befunky 2022 10 0 17 33 18

Harshvarddhan Kapoor Gives a Befitting Reply To a Twitter User Who Asked Him To ‘Stick To Acting’

freelanccing img 848x548 e1550897151818

ফ্রিল্যান্সারদের বড় শত্রু কে?

slave

International Day for the Remembrance of the Slave Trade and Its Abolition: History and Significance

ELC ecommerce ecommerce barta

বিজনেস এক্সপার্ট লার্নিং ক্লাব – ইএলসি এর প্রশিক্ষণ কার্যক্রমের ১ মাস পূর্তি

IMG 20230913 WA0008

টাঙ্গাইলে সর্বজনীন পেনশন ব্যবস্থাপনা বাস্তবায়নে মতবিনিময় সভা অনুষ্ঠিত