৯ প্র‌তিষ্ঠান‌কে নিত‌্যপ‌ণ্যের মূল‌্য তা‌লিকা প্রদর্শন না করায় ৪২,০০০ টাকা জ‌রিমানা

0
240

জাতীয় ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্তর, চট্টগ্রাম এর বিভাগীয় ও জেলা কার্যালয় কর্তৃক আজ ২৪ মার্চ ২০২০ চট্টগ্রাম মহানগরীর ‌দেবপাহাড়, না‌সিরাবাদ, খুল‌শি, ফইল‌্যাতলী বাজার, আগ্রাবাদ ও হা‌লিশহর এলাকায় তদার‌কিমূলক অ‌ভিযান প‌রিচা‌লিত হয়। সকাল ১০টা হ‌তে প‌রিচা‌লিত অ‌ভিযা‌নে ৯ প্র‌তিষ্ঠান‌কে নিত‌্যপ‌ণ্যের মূল‌্য তা‌লিকা প্রদর্শন না করা, বে‌শিদা‌মে পণ‌্য বিক্রয় ও মেয়াদ উত্তীর্ণ পণ‌্য রাখায় মোট ৪২,০০০/- (বিয়া‌ল্লিশ হাজার টাকা) প্রশাস‌নিক ব‌্যবস্থায় জ‌রিমানা করা হ‌য়ে‌ছে। অ‌ভিযান প‌রিচালনাকা‌লে মেয়াদ উত্তীর্ণ ওষুধ, কোমলপানীয় ও দুধ ধ্বংস করা হয়।

অ‌ভিযা‌নের সা‌র্বিক নিরাপত্তায় চট্টগ্রাম মে‌ট্রোপ‌লিটন পু‌লি‌শের সদস্যবৃ‌ন্দ নি‌য়ো‌জিত ছি‌লেন।

জাতীয় ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্তর, চট্টগ্রাম বিভাগীয় কার্যালয় এর সহকারী প‌রিচালক জনাব পাপীয়া সুলতানা লীজা এবং চট্টগ্রাম জেলা কার্যাল‌য়ের সহকারী প‌রিচালক মুহাম্মদ হাসানুজ্জামান অ‌ভিযান প‌রিচালনা ক‌রেন।

দেবপাহাড় এলাকার মে‌ডি‌সিন জোন‌কে বে‌শি মূ‌ল্যে হ‌্যান্ড গ্লভস বিক্রয় করায় ২,০০০/- জ‌রিমানা করা হয়।
পূর্ব না‌ছিরাবাদ এলাকার আল্লাহর দান স্টোর‌কে মূল‌্য তা‌লিকা প্রদর্শন না ক‌রে বে‌শি দা‌মে নিত‌্যপণ‌্য বিক্রয় করায় ৫,০০০/- জ‌রিমানা করা হয়। একই এলাকার টি এস এস স্টোর‌কে মূল‌্য তালিকা না রাখায় ২,০০০/-, প‌রিধা স্টোর‌কে একই অপরাধে ২,০০০/- জ‌রিমানা ক‌রে সতর্ক করা হয়।
পাহারতলী থানার বকুল জেনা‌রেল স্টোরকে মূল‌্য তা‌লিকা প্রদর্শন না করায় ২,০০০/-, সি‌ডিএ মা‌র্কেটের আব্দুস সোবহান স্টোর‌কে একই অপরা‌ধে ২,০০০/- জ‌রিমানা ক‌রে সতর্ক করা হয়।
হাজ্বী আমানুল্লাহ্ সড়‌কের প্রাইম ড্রাগস হাউস‌কে জ‌নৈক অ‌ভি‌যোগকারী অ‌ভি‌যো‌গের প্রেক্ষি‌তে ৪০ টাকার হে‌ক্সিসল ১৫০ টাকায় বিক্রয় করায় ১০,০০০/- জ‌রিমানা করে অ‌ভি‌যোগকারী‌কে আদায়কৃত জ‌রিমানার ২৫% হা‌রে ২,৫০০/- প্রদান করা হয়। একই প্রতিষ্ঠান‌কে মেয়াদ উত্তীর্ণ ও কাটা ওষুধ সংরক্ষণ করায় ১০,০০০/- জ‌রিমানা ক‌রে ব‌র্ণিত ওষুধ ধ্বংস করা হ‌য়ে‌ছে।
ফইল‌্যাতলী কাঁচাবাজা‌রে দোকানসমূহ প‌রিদর্শন ক‌রে আ‌নোয়ার পোল‌ট্রিকে মূল‌্য তা‌লিকা না রাখায় ২,০০০/- জ‌রিমানা ক‌রে সতর্ক করা হয়। এসময় ব‌্যবসায়ীবৃন্দ‌কে যৌ‌ক্তিক মূ‌ল্যে নিত‌্যপণ‌্য বিক্রয়ের অনু‌রোধ করা হয়।
হা‌লিশহ‌রের জে ব্লক এ নয়ন স্টোর‌কে মেয়াদ উত্তীর্ণ প‌্যা‌কেটজাত দুধ, কোমল পানীয় ও জুস সংরক্ষণ করায় ৫,০০০/- জ‌রিমানা ক‌রে ব‌র্ণিত পণ‌্য ধ্বংস করা হয়।
বড়‌পোল এলাকার হা‌লিশহর ফা‌র্মেসি‌কে বে‌শি দা‌মে স‌্যা‌নিটাইজার বিক্রয় কর‌বেন না ম‌র্মে অঙ্গীকার করায় মৌ‌খিকভা‌বে সতর্ক করা হয়। অাগ্রাবাদ মো‌ড়ের ভ্রাম‌্যমান মাস্ক, হ‌্যান্ড গ্লভস বি‌ক্রেতা‌দের বে‌শি দা‌মে ফেইস মাস্ক ও হ‌্যান্ড গ্লভস বিক্রয় না কর‌তে সতর্ক করা হয়।

জনস্বা‌র্থে এই কার্যক্রম অব্যাহত থাক‌বে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে