৬ প্র‌তিষ্ঠান‌কে ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর বি‌ভিন্ন ধারায় মোট একলক্ষ টাকা জ‌রিমানা করা হ‌য়ে‌ছে।

জাতীয় ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্তর, চট্টগ্রাম এর বিভাগীয় ও জেলা কার্যালয় কর্তৃক আজ ৩০ জুলাই ২০১৯ চট্টগ্রাম মহানগরীর পাঁচলাইশ, সদরঘাট ও প‌তেঙ্গা থানা এলাকায় ৩টি তদার‌কিমূলক অ‌ভিযান প‌রিচা‌লিত হয়। সকাল ১০:০০টা হ‌তে বিকাল ৩:০০টা পর্যন্ত প‌রিচা‌লিত অ‌ভিযা‌নে ৬ প্র‌তিষ্ঠান‌কে ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর বি‌ভিন্ন ধারায় মোট ১,০০,০০০/- (একলক্ষ টাকা) জ‌রিমানা করা হ‌য়ে‌ছে। অ‌ভিযান প‌রিচালনাকা‌লে অ‌নিব‌ন্ধিত বি‌দেশী ওষুধ ও মেয়াদ‌ উত্তীর্ণ ওষুধ ধ্বংস করা হয়।

এ‌পি‌বিএন, ৯ এর সদস্যবৃ‌ন্দের সহযো‌গিতায় অ‌ভিযানসমূহ প‌রিচা‌লিত হয়।

জাতীয় ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্তর, চট্টগ্রাম বিভাগীয় কার্যালয় এর সহকারী প‌রিচালক জনাব নাস‌রিন আক্তার, সহকারী প‌রিচালক (মে‌ট্রো) জনাব বিকাশ চন্দ্র দাস এবং চট্টগ্রাম জেলা কার্যাল‌য়ের সহকারী প‌রিচালক মুহাম্মদ হাসানুজ্জামান অ‌ভিযানসমূহ প‌রিচালনা ক‌রেন।

!-- Composite Start -->
Loading...

অ‌ভিযান প‌রিচালনাকা‌লে প‌তেঙ্গা থানার শাহ আমানত আন্তর্জা‌তিক বিমান বন্দর এলাকার এয়ার‌পোর্ট রেস্টু‌রেন্ট‌কে জমা‌নো পা‌নি‌তে বাসন-‌কোসন ধৌতকরণ, একই ফ্রি‌জে কাঁচা মাং‌সের সা‌থে অন্যান্য খাদ্যদ্রব্য সংরক্ষণ করায় ১৫,০০০/- জ‌রিমানা করা হয় । একই ধর‌ণের অপরাধে এবং মূল্য তা‌লিকা প্রদর্শন না করায় শাহ আমানত কা‌র্গো রেস্টু‌রেন্ট‌কে ৩০,০০০/- জ‌রিমান ক‌রে বা‌সি খাবার ধ্বংস করা হয়।

মেয়াদ উত্তীর্ণ ও বিদেশী অনিবন্ধিত ঔষধ বিক্রয়ের জন্য সংরক্ষণ করায় কদমতলির গোলাপ ফার্মেসীকে ১০,০০০/- এবং নুসরাত ফার্মেসীকে ১০,০০০/- জরিমানা করা হয়।

পাঁচলাইশ থানার চিটাগং স্কয়ার ক্লি‌নিক্যাল ল্যাব‌রেট‌রিকে ডেঙ্গু পরীক্ষার ফি বে‌শি দা‌বি করায় ৩০,০০০/- জ‌রিমানা করা হয়। বিভাগীয় হিসাব ভব‌ন ক্যা‌ন্টিন‌কে অস্বাস্থ্যকর অবস্থায় খাদ্যদ্রব্য উৎপাদন ও সংরক্ষণ করায় ৫,০০০/- জ‌রিমানা ক‌রে সতর্ক করা হ‌য়ে‌ছে।

জনস্বা‌র্থে এই কার্যক্রম অব্যাহত থাক‌বে।

মতামত দিন

Post Author: bdnewstimes