৫ প্র‌তিষ্ঠান‌কে ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর বি‌ভিন্ন ধারায় মোট ৭৩,০০০ জ‌রিমানা

জাতীয় ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্তর, চট্টগ্রাম এর বিভাগীয় ও জেলা কার্যালয় কর্তৃক আজ ২৮ জুলাই ২০১৯ চট্টগ্রাম মহানগরীর কোতয়ালী, খুল‌শি ও ই‌পি‌জেড থানা এলাকায় ৩টি তদার‌কিমূলক অ‌ভিযান প‌রিচা‌লিত হয়। সকাল ১১:০০টা হ‌তে বিকাল ৪:০০টা পর্যন্ত প‌রিচা‌লিত অ‌ভিযা‌নে ৫ প্র‌তিষ্ঠান‌কে ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর বি‌ভিন্ন ধারায় মোট ৭৩,০০০/- (তিহাত্তর হাজার টাকা) জ‌রিমানা করা হ‌য়ে‌ছে। অ‌ভিযান প‌রিচালনাকা‌লে গরু মোটাতাজা কর‌ণের অ‌বৈধ ওষুধ, অ‌নিব‌ন্ধিত বি‌দেশী ওষুধ ও মেয়াদ‌ উত্তীর্ণ ওষুধ ধ্বংস করা হয়।

এ‌পি‌বিএন, ৯ এর সদস্যবৃ‌ন্দের সহযো‌গিতায় অ‌ভিযানসমূহ প‌রিচা‌লিত হয়।

জাতীয় ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্তর, চট্টগ্রাম বিভাগীয় কার্যালয় এর সহকারী প‌রিচালক জনাব নাস‌রিন আক্তার, সহকারী প‌রিচালক (মে‌ট্রো) জনাব বিকাশ চন্দ্র দাস এবং চট্টগ্রাম জেলা কার্যাল‌য়ের সহকারী প‌রিচালক মুহাম্মদ হাসানুজ্জামান অ‌ভিযানসমূহ প‌রিচালনা ক‌রেন।

!-- Composite Start -->
Loading...

অ‌ভিযান প‌রিচালনাকা‌লে কোতয়ালী থানার জুবিলী রোড এলাকার আবেদীন বেকারীকে মোড়কজাত বিধিমালা না মানা ও নোংরা পরিবেশে বেকারী পণ্য তৈরী, প্রক্রিয়াকরণ ও সংরক্ষণের জন্য ১০,০০০/- করে মোট ২০,০০০/- টাকা জরিমানা করা হয়।

গরু মোটাতাজা করার ডে‌ক্সিন নামক নি‌ষিদ্ধ স্টের‌য়েড ও বিদেশী অনিবন্ধিত ঔষধ বিক্রয়ের জন্য সংরক্ষণ করায় পূর্ব নাসিরাবাদের বেবী সুপার মার্কেট এলাকার ইউনিক ফার্মেসীকে ২০,০০০/- এবং চৌধুরী মেডিকেল হলকে ৩,০০০/- জ‌রিমানা ক‌রে প্রায় ৮,০০০/- টাকা মূ‌ল্যের নি‌ষিদ্ধ স্টের‌য়েড ও নিবন্ধন বিহীন ওষুধ ধ্বংস করা হয়।

ইপিজেড থানার নে‌ভি হাসপাতাল রোড এলাকার চৌধুরী ফা‌র্মে‌সি‌কে মেয়াদ উত্তীর্ণ ওষুধ সংরক্ষণ করায় ১০,০০০/- জ‌রিমানা ক‌রে ব‌র্ণিত ওষুধ ধ্বংস করা হ‌য়ে‌ছে। মুম্বাই সুইটস এন্ড বেকার্স‌কে টিক‌টি‌কিসহ ক্রিমবন মোড়কজাত করায় জ‌নৈক অ‌ভি‌যোগকারীর অ‌ভি‌যো‌গের ভি‌ত্তি‌তে ২০,০০০/- জ‌রিমানা ক‌রে সতর্ক করা হ‌য়ে‌ছে।

জনস্বা‌র্থে এই কার্যক্রম অব্যাহত থাক‌বে।

মতামত দিন

Post Author: bdnewstimes