৫১টি পিকআপ ভ্যান নিয়ে বেনাপোলে প্রবেশ করল ভারতীয় ওয়াগান

0
103


pickup train

ভারত থেকে টাটা মোটরস এর একটি পিকআপ ভ্যান বাহি ট্রেন বেনাপোল বন্দরে এসেছে। মঙ্গলবার বেলা ৪টা ৫০মিনিটে ভারতের কোলকাতা থেকে ট্রেনটি বেনাপোল রেল ষ্টেশনে পৌছায়।

ভারতের ট্রান্সপোর্ট কর্পোরেশন অফ ইন্ডিয়া লিমিটেড এর এজেন্ট হিসাবে বাংলাদেশে কার্যক্রম পরিচালনা করছেন টিসিআই বাংলাদেশ লিমিটেড। এর ভেন্ডর পার্টনার হিসাবে কাজ করছে এম এম ইন্টার ন্যাশনাল নামে বেনাপোলের একটি সিএন্ডএফ এজেন্ড।

বেনাপোল বন্দরের উপ-পরিচলক মামুন কবির তরফদার বলেন, আমাদানি রফতানির নতুন দিগন্ত শুরু হওয়ার সুচনায় প্রথম দিন গত ২৬ জুলাই এসেছিল ফ্লাট ট্রেনে ৫০টি কন্টেইনার গার্মেন্টস সহ বিভিন্ন ধরনের পণ্য সামগ্রী। আজ টাটা মোটরস এর ৫১টি পিকআপ একসাথে একটি ওয়াগানে এসেছে। এতে আমদানি কারকদের খরচ সময় অনেকটা বাঁচবে। এভাবে আশা রাখি সহজে ভারত থেকে ওয়াগানে কন্টেইনার বোঝাই গার্মেন্টসের কাঁচামাল পণ্য আসা অব্যাহত থাকবে। সেই সাথে অন্যান্য পণ্য ও আসবে ট্রেনে।

এম এম ইন্টারন্যাশনালের ম্যানেজার মেহরুল্লাহ বলেন, আমরা ভারতের সাথে ওয়াগান ট্রেনে সকল ধরনের পণ্য আসায় পার্টনার হিসাবে কাজ করছি। ট্রেনে পণ্য আসলে অনেক সুবিধা ও নিরাপত্তা থাকে। এখন থেকে বেশীর ভাগ আমদানি পণ্য ভারত থেকে ট্রেনে আসবে। আবার রফতানি পণ্য ও ওয়াগানে ভারতে যাবে সে লক্ষে কাজ করা হচ্ছে।

বেনাপোল রেল ষ্টেশন মাস্টার সাইদুজ্জামান বলেন, ভারত থেকে ট্রেনে যে ৫১টি পিকআপ ভ্যান বেনাপোল বন্দরে প্রবেশ করেছে তার চার্জ হিসাবে রেল কর্তৃপক্ষ ১ লাখ ২৩ হাজার ৮ শত ২২ টাকা আদায় করেছে। তিনি বলেন, রেলের মাধ্যেমে পণ্য আসা যাওয়া করলে রেল খাতের ও উন্নয়ন হবে।



Source link

মতামত

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে