৪ প্র‌তিষ্ঠান‌কে ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর বি‌ভিন্ন ধারায় প্রশানিক ব্যবস্থায় মোট আটানব্বই হাজার টাকা জ‌রিমানা

জাতীয় ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্তর, চট্টগ্রাম এর বিভাগীয় ও জেলা কার্যালয় কর্তৃক আজ ৩১ জুলাই ২০১৯ চট্টগ্রাম মহানগরীর পাঁচলাইশ ও বা‌য়ে‌জিদ থানা এলাকায় ৩টি তদার‌কিমূলক অ‌ভিযান প‌রিচা‌লিত হয়। সকাল ১০:০০টা হ‌তে বিকাল ৪ঃ৪৫ পর্যন্ত প‌রিচা‌লিত অ‌ভিযা‌নে ৪ প্র‌তিষ্ঠান‌কে ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর বি‌ভিন্ন ধারায় প্রশানিক ব্যবস্থায় মোট ৯৮,০০০/- ( আটানব্বই হাজার টাকা) জ‌রিমানা করা হ‌য়ে‌ছে। অ‌ভিযান প‌রিচালনাকা‌লে অ‌নিব‌ন্ধিত বি‌দেশী ওষুধ ও মেয়াদ উত্তীর্ণ চিপস ধ্বংস করা হয়।

এ‌পি‌বিএন, ৯ এর সদস্যবৃ‌ন্দের সহযো‌গিতায় অ‌ভিযানসমূহ প‌রিচা‌লিত হয়।

জাতীয় ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্তর, চট্টগ্রাম বিভাগীয় কার্যালয় এর সহকারী প‌রিচালক জনাব নাস‌রিন আক্তার, সহকারী প‌রিচালক (মে‌ট্রো) জনাব বিকাশ চন্দ্র দাস এবং চট্টগ্রাম জেলা কার্যাল‌য়ের সহকারী প‌রিচালক মুহাম্মদ হাসানুজ্জামান অ‌ভিযানসমূহ প‌রিচালনা ক‌রেন।

!-- Composite Start -->
Loading...

অ‌ভিযান প‌রিচালনাকা‌লে জিই‌সি মোড় এলাকার লাজ ফার্মাকে মেয়াদ উত্তীর্ণ প্রিঙ্কলস (চিপস) বিক্রয় করায় ২০,০০০/- জ‌রিমানা ক‌রে ব‌র্ণিত চিপস ধ্বংস করা হয় ।

সরকার নির্ধারিত ফি অপেক্ষা বেশি মূল্যে ডেঙ্গু পরীক্ষার ফি গ্রহণ করায় অক্সিজেনের প্লাজমা ডায়গনস্টিক সেন্টারকে ৩০,০০০/- এবং অনিবন্ধিত বিদেশী ঔষধ বিক্রয়ের জন্য সংরক্ষণ করায় কেয়ার এন্ড কিউর ফার্মেসীকে ৮,০০০/- জরিমানা ক‌রে ব‌র্ণিত ওষুধ করা হয়।

পাঁচলাইশ থানার ‌গোলপাহাড় এলাকার সিএস‌সিআর প্রাঃ লিঃ কে ভোক্তার অ‌ভি‌যো‌গের প্রে‌ক্ষি‌তে সরকার নির্ধা‌রিত ডেঙ্গু পরীক্ষার ফি অ‌পেক্ষা বে‌শি ফি নেয়ায় ৪০,০০০/- জ‌রিমানা ক‌রে সতর্ক করা হয় এবং হাসপাতা‌লটি‌তে সেবার মূল্য তা‌লিকায় ডেঙ্গু পরীক্ষার সরকার নির্ধা‌রিত চার্জ উ‌ল্লেখ কর‌তে অনু‌রোধ করা হয়।

জনস্বা‌র্থে এই কার্যক্রম অব্যাহত থাক‌বে।

মতামত দিন

Post Author: bdnewstimes