৩৭০ ধারা বিলোপ : আজ জাতির উদ্দেশে ভাষণ দেবেন মোদি!

জম্মু ও কাশ্মীরে ৩৭০ ধারা বাতিল করেছে কেন্দ্র। এর সঙ্গে বাতিল করা হয় ৩৭০ ধারার অন্তর্গত ৩৫এ ধারাও। গত সোমবার রাজ্যসভায় পাশ হয়েছিল ৩৭০ ধারা বিলোপের প্রস্তাব। প্রত্যাশিতভাবে মঙ্গলবার লোকসভাতেও পাশ হয়ে গেছে ৩৭০ ধারা বিলোপের প্রস্তাব। এই ৩৭০ ধারা বিলোপ নিয়েই উত্তপ্ত রাজনৈতিক মহল। এই ইস্যুতেই আজ জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

আজ বৃহস্পতিবার ভারতীয় গণমাধ্যম জিনিউজের প্রতিবেদনে বলা হয়েছে, রাজ্যের পরিবর্তে জম্মু ও কাশ্মীর এবং লাদাখকে কেন্দ্র শাসিত অঞ্চল তৈরি করা সম্পর্কে ব্যাখ্যা দিতেই আজ জাতির উদ্দেশে ভাষণ দেবেন মোদি।

!-- Composite Start -->
Loading...

এদিকে জম্মু-কাশ্মীর থেকে ৩৭০ ধারা বিলোপের পর বেজায় চটেছে পাকিস্তান। ভারতের সঙ্গে কূটনৈতিক সম্পর্ক আরও কমানোর সিদ্ধান্ত নিয়েছে পাকিস্তান। দেশটিতে নিযুক্ত ভারতীয় রাষ্ট্রদূত অজয় বিসারিয়াকে দেশ ছাড়তে নির্দেশ দিয়েছে ইসলামাবাদ।

এ ছাড়া হামলার আশঙ্কায় নিজেদের আকাশসীমা আংশিক বন্ধ করে দিয়েছে ইসলামাবাদ। আগামী ৫ সেপ্টেম্বর পর্যন্ত আংশিক বন্ধ থাকবে পাকিস্তানের আকাশপথ। ভারতের সঙ্গে বাণিজ্যিক সম্পর্কও ছিন্ন করেছে পাকিস্তান।

এর আগে ২৭ মার্চ জাতির উদ্দেশে ভাষণ দিয়েছিলেন প্রধানমন্ত্রী। ওইদিন ভারতের উপগ্রহ ধ্বংসকারী ক্ষেপণাস্ত্র (এ-স্যাট) প্রদর্শন উপলক্ষে দেশবাসীর উদ্দেশে বার্তা দিয়েছিলেন নমো।

মতামত দিন

Post Author: bdnewstimes