৩০ লাখ টাকার ভিওআইপি সরঞ্জাম জব্দ, গ্রেফতার ১

81


সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: রাজধানীর লালমাটিয়ার জাকির হোসেন রোডের একটি বাসায় অভিযান চালিয়ে ৩০ লাখ টাকার অবৈধ ভিওআইপি সরঞ্জাম জব্দ করেছে টেলিযোগাযোগ নিয়ন্ত্রক সংস্থা বিটিআরসি ও র‌্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ানের (র‌্যাব) অভিযানিক দল। এসময় অবৈধ ভিওআইপি পরিচালনায় জড়িত এক জনকে গ্রেফতার করা হয়েছে।

মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) বিকেল সাড়ে ৫টার দিকে লালমাটিয়ার ই-ব্লকের ওই বাসায় অভিযান শুরু হয়। অভিযানের নেতৃত্বে ছিলেন বিটিআরসি’র ডেপুটি ডিরেক্টর গোলাম সরওয়ার।

আরও পড়ুন- ভিওআইপি ব্যবসার অভিযোগ, অভিযান চলছে লালমাটিয়ায়

অভিযান শেষে ব্রিফিংয়ে জানানো হয়, বিটিআরসি প্রযুক্তিভিত্তিক সোর্স ও র‍্যাব-২-এর সহযোগিতায় অভিযানটি চালিয়েছে। বিটিআরসির এনফোর্সমেন্ট টিমের সম্পূর্ণ কারিগরি দক্ষতা ও এনটিএমসির প্রযুক্তিগত সহায়তায় অভিযানে ৫১২ পোর্টের তিনটি ও ২৫৬ পোর্টের দুইটি সিম বক্স, সাতটি ল্যাপটপ, পাঁচটি মডেম, একটি সুইচ ও ৯০০টি টেলিটক সিম জব্দ করা হয়।

বিটিআরসি ও র‌্যাব আরও জানিয়েছে, এক জন সৌদি প্রবাসীসহ চার জনের সিন্ডিকেট প্রায় দেড় বছর ধরে এই অবৈধ ব্যবসা চালিয়ে আসছিল। এতে প্রতিদিন সর্বোচ্চ ২ লাখ ৩০ হাজার মিনিট হারে কল হতো, যার ফলে সরকার এ সময়ে প্রায় ৭ কোটি টাকার রাজস্ব হারায়।

বিটিআরসি’র এ ধরনের অভিযান চলমান থাকবে এবং অবৈধ ভিওআইপির বিরুদ্ধে কমিশনের পক্ষ থেকে জিরো টলারেন্স নীতি অব্যাহত থাকবে বলে জানানো হয়েছে।

সারাবাংলা/ইএইচটি/টিআর





Source link