২ এপ্রিল প্রেক্ষাগৃহে আসছে ‘টুঙ্গিপাড়ার মিয়া ভাই’

0
89

ডেস্ক রিপোর্ট : : ‘টুঙ্গিপাড়ার মিয়া ভাই’। গোপালগঞ্জের টুঙ্গিপাড়া থেকে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কীভাবে একটি জাতির মুক্তির অগ্রনায়ক হয়ে উঠলেন তাই উঠে এসেছে এ চলচ্চিত্রে। মঙ্গলবার (৩০ মার্চ) সন্ধ্যায় রাজধানীর শিল্পকলা একাডেমিতে হয়ে গেলো ছবিটির প্রিমিয়ার শো। ২ এপ্রিল প্রেক্ষাগৃহে আসছে চলচ্চিত্রটি।

উর্দু তখন নিঃশ্বাস ফেলছে বাংলার ঘাড়ে। বাংলা বধ করে রাষ্ট্রভাষার জায়গা নেবে ভিনদেশি উর্দু। ফুঁসে ওঠে ছাত্রসমাজ। নেতৃত্বে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।

গোপালগঞ্জের অজপাড়াগাঁ টুঙ্গিপাড়া থেকে জাতীয় নেতা হবার আগে মুজিবের বেড়ে উঠা নিয়ে নির্মিত ছবি টুঙ্গিপাড়ার মিয়াভাই। মঙ্গলবার সন্ধ্যায় শিল্পকলা একাডেমিতে ছবিটির প্রিমিয়ার শো শেষে মুগ্ধতা প্রকাশ করেন দর্শকরা।

এক দর্শক বলেন, ‘বঙ্গবন্ধু কিভাবে ছাত্র থেকে রাজনীতিবিদ হয়ে উঠলেন এই সিনেমার মাধ্যমে দেখেছি। সিনেমাটি খুবই ভাল লেগেছে।’

ছবিটিতে, তরুণ বঙ্গবন্ধুর চরিত্র ফুটিয়ে তুলেছেন শান্ত খান। যেখানে বেগম মুজিবের চরিত্রে অভিনয় করেছেন দিঘী। তরুণ মুজিবের চরিত্রে অভিনয়ের জন্য নিজেকে কীভাবে তৈরী করেছিলেন শান্ত খান?

অভিনেতা শান্ত খান বলেন, ‘আমি অনেক ধরেই এটা নিয়ে রিসার্চ করছিলাম, এটা নিয়ে ভাবছিলাম। এরমধ্যে আমি আরও ছবিতে অভিনয় করি। তারপর অনেক কষ্ট করে, অনেক সাধনার পরে এই চরিত্রে অভিনয় করেছি। এরকম একটা চরিত্রে অভিনয় করে নিজের কাছে অনেক ভাল লাগছে। আশা করি সবার কাছে সিনেমাটি অনেক ভাল লাগবে।’

শাপলা মিডিয়ার ব্যানারে ছবিটি প্রযোজনা ও পরিচালনা করেছেন সেলিম খান।

Print Friendly, PDF & Email

Source link