২৩ কোটি টাকা জিতলেন বাংলাদেশি শাহেদ

0
139

ডেস্ক রিপোর্ট : : সংযুক্ত আরব আমিরাতে বিগ লটারিতে ১০ মিলিয়ন দিরহাম বা ২৩ কোটি টাকা জিতে নিলেন শাহেদ আহমেদ নামে এক প্রবাসী বাংলাদেশি। প্রথমবারের মতো কোনো বাংলাদেশি এই লটারি জিতলেন। বেশ কয়েক বছর ধরে শাহেদ লটারি কিনে এবার তার ফলাফল পেলেন। আর এ জন্য বাংলাদেশি টাকায় ১১ হাজার টাকার লটারির টিকিট কিনতে হয়েছিল ওয়েল্ডিং শ্রমিক শাহেদকে।

সংযুক্ত আরব আমিরাতের রাজধানী আবুধাবির বিগ টিকিট নিয়ে কৌতূহল নেই এমন প্রবাসীর সংখ্যা খুবই কম। আবুধাবির বিমানবন্দর কর্তৃপক্ষের মাধ্যমে ১৯৯২ সাল থেকে চালু হওয়া এই বিগ টিকিট আমিরাতে অবস্থানরত কিছু প্রবাসীর ভাগ্য পরিবর্তনে উল্লেখযোগ্য ভূমিকা রেখেছে। প্রতি মাসেই কোনো না কোনো ব্যক্তি এই বিগ টিকিট কিনে মুহূর্তেই কোটিপতি বনে যাচ্ছেন।

শনিবার (৩ এপ্রিল) রাতে প্রথমবারের মতো এমনই টিকিটে বিজয়ী হলেন বাংলাদেশি প্রবাসী শাহেদ আহমেদ। এক বা দুই মিলিয়ন নয় । বিগ টিকিটের মাধ্যমে ১০ মিলিয়ন দিরহাম জিতে নিলেন শাহেদ আহমেদ বাংলাদেশি টাকায় যার মূল্য ২৩ কোটি ৩৫ লাখ টাকা।

শাহেদ আহমেদ বলেন, ‘আমি এর আগে অনেকবার লটারি কিনেছি কিন্তু পায় নাই। ৩৫ বছর পর আমার স্বপ্নটা পূরণ হলো।’

শাহেদ আহমেদ ১৯৮১ সালে ওয়েল্ডিংমিস্ত্রি হিসেবে সংযুক্ত আরব আমিরাতের আল আইনে আসেন। দীর্ঘদিন শ্রমিক হিসেবে কাজ করার পর ১৯৯২ সালে তিনি শাহেদ গ্যারেজ নামে একটি গ্যারেজ প্রতিষ্ঠা করেন।

বিগ টিকিটের টাকা দিয়ে নিজের ভাগ্য পরিবর্তনের পাশাপাশি জনকল্যাণমূলক কাজ সম্পৃক্ত হবেন বলে জানান শাহেদ।

Print Friendly, PDF & Email

Source link