[১] সৌদি আরবে অবৈধভাবে পাচারকৃত ৬৬ হাজার বোতল মদ জব্দ

91


[১] সৌদি আরবে অবৈধভাবে পাচারকৃত ৬৬ হাজার বোতল মদ জব্দ

আব্দুল্লাহ আল মামুন: [২] সৌদি আরবের জাকাত, ট্যাক্স, এবং কর্তৃপক্ষ অবৈধভাবে মদ পাচার এর ৩টি চালান আটক করেছে। এই তিনটি অভিযানে ৬৬ হাজারেরও বেশি বোতল মদ উদ্ধার করা হয়েছে।

[৩] সৌদি গেজেটের প্রতিবেদন সূত্রে কাস্টমস কর্তৃপক্ষ জানিয়েছেন যে, এই বিপুল পরিমাণ মদ পাচার এর সাথে জড়িত থাকা ৮ জন ব্যক্তিকে ইতিমধ্যেই গ্রেপ্তার করা হয়েছে।  ৩টি অভিযানে মোট ৬৬ হাজার ৩১২ বোতল মদ উদ্ধার করেছে কর্তৃপক্ষ।

[৪] এই তিনটি চালানের মধ্যে প্রথম চালান পাচারের চেষ্টায় পাচারকারীরা অরেঞ্জ জুস এর শিপমেন্ট এর সাথে লুকিয়ে ২৫ হাজার ৩৮০ বোতল মদ পাচার এর চেষ্টা করেছিলো। আল-বাত-হা সীমান্ত অতিক্রম করার সময় এই শিপমেন্ট বহনকারী ট্রাকটিকে আটক করা হয়।

[৫] দ্বিতীয় চালান একটি পানির বোতল এর শিপমেন্ট এর সাথে লুকিয়ে ১৬ হাজার ৮০০ বোতল মদ পাচার এর চেষ্টা করে চোরাচালানকারীরা। একই সীমান্ত পার হবার সময় পরিবহণকারী ট্রাকটি থেকে এই চোরাচালান হওয়া মদ উদ্ধার করা হয়।

[৬] অপর আরোও একটি চালান চোরাচালানকারীরা জেদ্দা ইসলামিক পোর্ট এর মাধ্যমে পানি ফিল্টার করা মেশিন এর একটি শিপমেন্টের মাঝে লুকিয়ে ২৪ হাজার ১৩২ বোতল মদ পাচার করার চেষ্টা করে, যা বন্দরেই জব্দ করা হয়।

[৭] কাস্টমস কর্তৃপক্ষ জানিয়েছে, তারা সর্বদা সচেতন এবং সচেষ্ট যেকোন প্রকার মদ বা মাদকদ্রব্য চোরাচালান অভিযান নস্যাৎ করতে এবং উক্ত মাদক দ্রব্য জব্দ করার জন্য। এছাড়াও কর্তৃপক্ষ সৌদি আরবের সকল নাগরিক ও প্রবাসীদের আহ্বান জানিয়েছেন যেকোন প্রকার চোরাচালান সংক্রান্ত তথ্য জাতীয় নিরাপত্তা সেন্টার এর হটলাইন নাম্বার (১৯১০) তে ফোন করে জানানোর জন্য। যদি কারো দেয়া তথ্য মোতাবেক সফলভাবে মাদকদ্রব্য চোরাচালান এর কোন অভিযান নস্যাৎ করা যায়, তবে তথ্য প্রদানকারীকে আর্থিকভাব পুরস্কৃত করা হবে ।

 





Source link