১১শ পরিবারের মাঝে রেড ক্রিসেন্টের খাদ্যসামগ্রী ও হাইজিন কিট বিতরণ করলেন রাসিক মেয়র লিটন

0
127

লিয়াকত, রাজশাহী ব্যুরোঃবাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি, রাজশাহী সিটি ইউনিটের পক্ষ থেকে কোভিড-১৯ ক্ষতিগ্রস্থ অসহায়-দুস্থ ১১শ পরিবারের মাঝে খাদ্য সামগ্রী (ফুড প্যাকেজ) ও হাইজিন কিট বিতরণ করা হয়েছে। শনিবার সকাল সাড়ে ১১টায় শহীদ এ.এইচ.এম কামারুজ্জামান বিভাগীয় স্টেডিয়ামে আয়োজিত অনুষ্ঠানে রেড ক্রিসেন্টের ব্যবস্থাপনা পর্যদ সদস্য, রাজশাহী সিটি ইউনিট চেয়ারম্যান ও রাসিক মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন তাদের মাঝে খাদ্য সামগ্রী ও হাইজিন কিট বিতরণ করেন। এইচএসবিসি ব্যাংক ও প্রাণ-আরএফএল গ্রুপের সহযোগিতায় এসব সামগ্রী বিতরণ করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মেয়র খায়রুজ্জামান লিটন বলেন, যেকোন দুর্যোগে ক্ষতিগ্রস্থ মানুষের পাশে থাকে রেড ক্রিসেন্ট। এরই ধারাবাহিকতায় আজ রাজশাহী সিটি ইউনিটের পক্ষ থেকে ১১শ পরিবারের মাঝে খাদ্য সামগ্রী ও হাইজিন কিট বিতরণ করা হলো। করোনা পরিস্থিতির মধ্যেও এর আগেও কয়েক দফা খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে। আগামীতেও এ ধরনের সহায়তা প্রদান অব্যাহত রাখা হবে।
মেয়র আরো বলেন, মহামারি করোনায় বিশে^র বড় বড় দেশ বিপর্যস্ত। এমতাবস্থায় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার দক্ষ ও বিজ্ঞ নেতৃত্বে বাংলাদেশ করোনা পরিস্থিতি মোকাবেলা করছে। প্রধানমন্ত্রী অব্যাহতভাবে গরীব ও অসহায়, কর্মহীন মানুষদের খাদ্য, অর্থসহ বিভিন্ন সহযোগিতা প্রদান করছেন। রাজশাহীতে সরকারি সহায়তার পাশাপাশি ব্যক্তিগত উদ্যোগে চাল, ডাল, আলু, আটাসহ বিভিন্ন খাদ্য সামগ্রী ও অর্থ বিতরণ করা হচ্ছে। করোনা পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত এই সহযোগিতা প্রদান অব্যাহত থাকবে।

এরআগে শহীদ এ.এইচ.এম কামারুজ্জামান বিভাগীয় স্টেডিয়ামে মাঠজুড়ে স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব মেনে সারি সারি করে বসানো হয় এক হাজার ১০০টি চেয়ার। সকাল থেকে স্টেডিয়ামে আসতে শুরু করেন উপকারভোগীরা। স্টেডিয়ামে বসানো প্রতিটি চেয়ারের পাশে রাখা হয় ফুড প্যাকেজের প্যাকেট। প্রতিটি প্যাকেটে ছিল ৭ কেজি ৫০০গ্রাম চাল, ডাল ১ কেজি, তেল ১ লিটার, চিনি ১ কেজি, লবন ১ কেজি, সুজি ৫০০ গ্রাম, লন্ড্রি সোপ ১৫০ গ্রাম-২টি, বাথ সোপ ১০০ গ্রাম-২টি, সার্জিকাল মাস্ক-২টি। অনুষ্ঠানের প্রধান অতিথি রাসিক মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন আনুষ্ঠানিকভাবে কয়েকজনের হাতে খাদ্য সামগ্রীর প্যাকেট তুলে দিয়ে বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন। এরপর প্রতিটি ব্যক্তি তার চেয়ারের পাশে রাখা প্যাকেট নিয়ে সামাজিক দূরত্ব মেনে সুশৃঙ্খলভাবে মাঠ ত্যাগ করেন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রেড ক্রিসেন্ট সোসাইটি রাজশাহী সিটি ইউনিটের কার্যনির্বাহী কমিটির সদস্য বীর মুক্তিযোদ্ধা নওশের আলী, প্রফেসর ড. ফরিদা সুলতানা, ডা. এফ.এম.এ জাহিদ, ফিরোজা বেগম, মাননীয় মেয়রের একান্ত সচিব মো. আলমগীর কবির, প্রাণ-আরএফএল গ্রুপের বরেন্দ্র ইন্ডাস্ট্রিয়াল পার্কের উপ-মহাব্যবস্থাপক সৈয়দ মো. সারোয়ার হোসেন। অনুষ্ঠান পরিচালনা করেন রেড ক্রিসেন্টের রাজশাহী জেলা ও সিটি ইউনিট অফিসার মোঃ বাকী বিল্লাহ। রাজশাহী সিটি ইউনিটের যুগ্ম প্রধান মোঃ শিমুল হোসেনের নেতৃত্বে ৫০জন যুব সদস্য অনুষ্ঠানে সহযোগিতা করেন। অনুষ্ঠানস্থলে ছিল রেজিস্ট্রেশন বুথ, প্রাথমিক চিকিৎসা প্রদান কেন্দ্র, ও বেস্ট ফিডিং কর্ণার।