হেফাজতের তাণ্ডবের প্রতিবাদে: সাংবাদিকদের মানববন্ধন সমাবেশ

0
102

আল-মামুন, খাগড়াছড়ি প্রতিনিধি:: ব্রাহ্মণবাড়িয়া, নারায়ণগঞ্জ প্রেসক্লাবে অগ্নিসংযোগ, সাংবাদিকদের উপর হামলা, সুর সম্রাট আলাউদ্দিন খাঁ একাডেমিতে আগুন দেয়া এবং সরকারি-বেসরকারি স্থাপনা ভাঙচুর, রাষ্ট্রীয় সম্পদ ক্ষতিসহ হেফাজতের তান্ডবের প্রতিবাদে খাগড়াছড়িতে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছেন সাংবাদিকরা।

বুধবার (৩১ মার্চ) সকালে খাগড়াছড়ি শহীদ মিনার প্রাঙ্গণে এ কর্মসূচির আয়োজন করে খাগড়াছড়ি প্রেসক্লাব ও খাগড়াছড়ি সাংবাদিক ইউনিয়ন। সর্বস্তরের সাংবাদিক, সংস্কৃতিকর্মী ও বিভিন্ন পেশাজীবীরা এতে অংশ নেন।

খাগড়াছড়ি প্রেসক্লাব সভাপতি জীতেন বড়-য়ার সভাপতিত্বে মানবন্ধনে বক্তব্য রাখেন, খাগড়াছড়ি সাংবাদিক ইউনিয়নের সভাপতি প্রদীপ চৌধুরী, সাবেক সভাপতি নুরুল আজম, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আবু তাহের মুহাম্মদ, টিভি জানালিস্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক এইচএম প্রফুল্ল, সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আয়কর আইনজীবী বিশ্বজিৎ রায় দাশ, জেলা যুবলীগের সাধারণ সম্পাদক কে.এম ইসমাইল হোসেন, সাংবাদিক আবু দাউদ প্রমুখ।

বক্তারা বলেন, দেশ যখন স্বাধীনতার সুর্বণজয়ন্তী উদযাপন করছে তখনই স্বাধীনতা বিরোধী উগ্র সাম্প্রদায়িক শক্তি দেশের শান্তি বিনষ্টে লিপ্ত রয়েছে। এ ঘটনায় তীব্র নিন্দা ও ধিক্কার জানিয়ে মানববন্ধন থেকে সাংবাদিকদের পেশাগত নিরাপত্তা এবং সাংবাদিকদের হামলায় জড়িত হেফাজত নেতাকর্মীদের দ্রুত গ্রেফতার ও শাস্তির দাবি করা হয়। সে সাথে হেফাজতের তান্ডবে স্বাধীনতা বিরোধীদের বিরুদ্ধে ব্যবস’া গ্রহণসহ আহত সাংবাদিকদের যথাযথ পুনর্বাসনেরও দাবি করেন সাংবাদিক নেতারা।

একই সময় খাগড়াছড়ি জেলা শিল্পকলা একাডেমির উদ্যোগে, টাঙ্গাইল জেলা শিল্পকলা একাডেমির জেলা কালচারাল অফিসার খন্দকার রেদওয়ানা ইসলামকে হত্যার প্রতিবাদে ও দাষীদের শাস্তির দাবিতে মানববন্ধন করেছে সাংস্কৃতিককর্মীরা।

 

Print Friendly, PDF & Email

Source link