হিন্দু কখনও সন্ত্রাসবাদী হয় না,স্পষ্টভাবে বলে দিলেন মোদী

আন্তর্জাতিক ডেস্ক: লোকসভা নির্বাচনের প্রচারে হিন্দু তাস যে বিজেপির ট্রাম্প কার্ড তা এবার স্পষ্ট করে দিলেন খোদ প্রধানমন্ত্রী। সোমবার মহারাষ্ট্রে প্রচারপর্ব শুরু করলেন নরেন্দ্র মোদী। আর শুরুতেই তাঁরা বাণী- ‘হিন্দু কখনও সন্ত্রাসবাদী হয় না।’

এদিন বিদর্ভে বিজেপি-শিবসেনা জোটের হয়ে প্রচার সমাবেশে মোদী এদিন বলেন, কংগ্রেস শান্তি প্রিয় হিন্দুদের সন্ত্রাসবাদী আখ্যা দিয়ে পাপ করেছে। হিন্দু সন্ত্রাসবাদ শব্দের ব্যবহার হিন্দুদের অপমান। ভোটারদের উদ্দেশে মোদী প্রশ্ন করেন, “এমন পাপের জন্য মানুষ কি কংগ্রেসকে ক্ষমা করতে পারবে?”

!-- Composite Start -->
Loading...

কংগ্রেস যে মুসলমান ভোটের জন্য মরিয়া সেটা স্পষ্ট করে না বললেও তা হাবেভাবে বুঝিয়ে দেন প্রধানমন্ত্রী। তিনি কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীর কেরলের ওয়ানাড় আসনে প্রার্থী হওয়া নিয়ে কটাক্ষ করে বলেন, “অনেক নেতা তো সংখ্যাগরিষ্ঠরা (হিন্দু) বেশি এমন কেন্দ্র থেকে লড়তে ভয় পাচ্ছেন। চলে যাচ্ছেন সেই আসনে যেখানে সংখ্যাগরিষ্ঠরা (হিন্দু) সংখ্যালঘু।”

এদিন নরেন্দ্র মোদী বলেন, “কংগ্রেস দেশের কোটি কোটি মানুষকে আঘাত করেছে হিন্দু সন্ত্রাসবাদ শব্দ ব্যবহার করে। হাজার হাজার বছরের ইতিহাসে কেউ কোনও একটি ঘটনার উল্লেখ করতে পারবে যেখানে হিন্দুরা সন্ত্রাসবাদের সঙ্গে যুক্ত?”

উত্তরপ্রদেশের অমেঠি ছাড়াও কেরলের ওয়ানাড় কেন্দ্র থেকে প্রতিদ্বন্দ্বিতা করবেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী। রবিবারই সেই ঘোষণা করেছেন প্রবীণ কংগ্রেস নেতা একে অ্যান্টনি। এই কেন্দ্রে রাহুল গান্ধীকে লড়াই করতে হবে সিপিআই প্রার্থীর বিরুদ্ধে। আগেই বিজেপি বলেছে, হেরে যাওয়ার ভয়েই আমেথির পরেও নতুন কেন্দ্র বাছলেন রাহুল। এবার প্রধানমন্ত্রী দিলেন নতুন যুক্তি- ধর্মীয় মেরুকরণ মাথায় রেখেই কংগ্রেস সভাপতির দ্বিতীয় আসনের খোঁজ বলে স্পষ্টই বুঝিয়ে দিলেন প্রধানমন্ত্রী।

মতামত দিন

Post Author: newsdesk

A thousand enemies is not enough; a single enemy is. There is nothing as a ‘harmless’ enemy.