‘হিন্দুরা থাকবে, দেশ থেকে তাড়ানো হবে বাংলাদেশি মুসলিম-রোহিঙ্গাদের’

আন্তর্জাতিক ডেস্কঃ ভারতের আসামে চূড়ান্ত জাতীয় নাগরিকপঞ্জি (এনআরসি) থেকে বাদ পড়া ১৯ লাখ মানুষের সিংহভাগই মুসলিম সম্প্রদায়ের। এ তালিকা প্রকাশের পর থেকে আতঙ্কে দিন কাটাচ্ছেন তারা। বিষয়টি সুরাহা হওয়ার আগেই দেশটির আরেক রাজ্য পশ্চিমবঙ্গেও একই ধরনের নাগরিক তালিকা করার উদ্যোগ নিচ্ছে বিজেপি সরকার।
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির এ উদ্যোগ জীবনের বিনিময়ে প্রতিহত করার ঘোষণা দিয়েছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়। গতকাল বৃহস্পতিবার এক বিবৃতিতে তিনি বলেন, বাংলা (পশ্চিমবঙ্গ) থেকে বাঙালিদের উচ্ছেদ করতে চায় বিজেপি।
এ অভিযোগ প্রত্যাখ্যান করে রাজ্য বিজেপির সভাপতি দিলীপ ঘোষ বলেছেন, আমরা বাংলা থেকে বাঙালিদের তাড়াতে চাই না। আমরা চাই হিন্দুরা এদেশেই থাকবে, মমতার আশ্রয়ে থাকা বাংলাদেশি মুসলিম ও রোহিঙ্গাদের তাড়ানো হবে।
দুই কোটি বাংলাদেশি মুসলিম ভারতে ঢুকেছে দাবি করে তিনি আরও বলেন, তারা দেশের উন্নয়ন ও আইনশৃঙ্খলায় বাধা হয়ে দাঁড়িয়েছে। তাদের কারণে স্থানীয়রা অতিষ্ঠ। তারা এ দেশে থাকতে পারবে না।
আসামে নাগরিক তালিকা থেকে বাদ পড়া হিন্দুদের তাড়ানো হবে না বলেও আশ্বস্ত করে দিলীপ ঘোষ বলেন, সে রাজ্যের সব বিরোধী দল এক হলেও এনআরসি আটকানো যাবে না।

মতামত দিন

Post Author: newsdesk

A thousand enemies is not enough; a single enemy is. There is nothing as a ‘harmless’ enemy.