হাবিপ্রবি তে শিক্ষার্থীকে যৌন হয়রানিঃ শিক্ষকের শাস্তির দাবিতে মানববন্ধনে উটে আসছে আরো ২ লম্পট শিক্ষকের বিরুদ্ধে অভিযোগ

হাবিপ্রবি প্রতিবেদক, দিনাজপুরঃ
দিনাজপুরে হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) ছাত্রী প্রতি যৌন হয়রানির সাথে জড়িত শিক্ষক ড. রমজান আলীর দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন করেছে শিক্ষক-শিক্ষার্থীসহ বিভিন্ন সংগঠন।
বুধবার বেলা ১২টায় হাবিপ্রবি’র সামনে দিনাজপুর-রংপুর মহাসড়কের পাশে অনুষ্ঠিত মানবন্ধনে বিশ্ববিদ্যালয়ের প্রগতিশীল শিক্ষক ফোরাম, বাংলাদেশ মহিলা পরিষদ, সম্মিলিত সাংস্কৃতিক জোট এবং সামাজিক অনাচার প্রতিরোধ কমিটিসহ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা অংশ নেয়।

মানববন্ধনে বক্তারা অভিযোগ করেন, হাবিপ্রবি’র বায়োকেমিষ্ট্রি এন্ড মলিকুলার বায়োলজি বিভাগের সহকারী অধ্যাপক ড.রমজান আলীর বিরুদ্ধে ছাত্রী যৌন হয়রানির অভিযোগ তদন্তে প্রমাণিত হওয়ার পরও তাকে সাময়িক বরখাস্ত করে বিশ্ববিদ্যালয় প্রশাসন নিশ্চুপ রয়েছে। তাকে চুড়ান্ত বরখাস্থ না করে রক্ষার চেষ্টা করা হচ্ছে। এছাড়া আরো ২ জন শিক্ষক মো. ফরিদুল্লাহ ও দিপক কুমারের বিরুদ্ধেও একই অভিযোগ রয়েছে।
মানববন্ধনে অবিলম্বে তাকে স্থায়ী বরখাস্থ না করলে মহাসড়ক অবরোধসহ কঠোর আন্দোলন কর্মসূচির হুঁশিয়ারি দেয়া হয়।

!-- Composite Start -->
Loading...

মানববন্ধনে বক্তব্য রাখেন, প্রগতিশীল শিক্ষক ফোরামের সভাপতি প্রফেসর ড. বলারাম রায়, সাধারণ সম্পাদক প্রফেসর ড, হারুনর রশিদ , মহিলা পরিষদের সাধারণ সম্পাদক ড. মারুফা বেগম, সামাজিক অনাচার প্রতিরোধ কমিটির আহবায়ক আবুল কালাম আজাদ ও সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক সুলতান কামাল উদ্দিন বাচ্চু।

মতামত দিন

Post Author: newsdesk

A thousand enemies is not enough; a single enemy is. There is nothing as a ‘harmless’ enemy.