হাফ পাসের দাবিতে শিক্ষার্থীদের মিছিল থেকে আটক ৪

65


স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: গণপরিবহনে শিক্ষার্থীদের অর্ধেক ভাড়া নিশ্চিতে হাফ পাসের দাবিতে মিছিল থেকে বাম ছাত্র সংগঠনের ‍দুই নেতাসহ চারজনকে আটক করেছে পুলিশ। এ সময় পুলিশের ধাওয়ায় মিছিলকারীরা ছত্রভঙ্গ হয়ে যায়।

বৃহস্পতিবার (২৫ নভেম্বর) বেলা সাড়ে ১২টার দিকে নগরীর পাঁচলাইশ থানার ষোলশহর ‍দুই নম্বর গেইট এলাকায় এ ঘটনা ঘটে।

আটক চার জনের মধ্যে বাসদ সমর্থিত সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের চট্টগ্রাম নগর শাখার সাংগঠনিক সম্পাদক মিরাজ উদ্দিন এবং গণসংহতি আন্দোলন সমর্থিত ছাত্র ফেডারেশনের চট্টগ্রাম জেলা শাখার যুগ্ম আহ্বায়ক সাইফুর রুদ্র আছেন। বাকি দু’জন সাধারণ শিক্ষার্থী বলে জানা গেছে।

পাঁচলাইশ থানার পরিদর্শক (তদন্ত) সাদেকুর রহমান সারাবাংলাকে বলেন, ‘এক দল শিক্ষার্থী আকস্মিকভাবে মিছিল করে রাস্তা অবরোধের চেষ্টা করে। আমরা তাদের ছত্রভঙ্গ করে দিয়েছি। জিজ্ঞাসাবাদের জন্য চার জনকে থানায় আনা হয়েছে। আমরা তাদের জিজ্ঞাসাবাদ করছি। কারা তাদের রাস্তায় নামিয়েছে- এ বিষয়ে জিজ্ঞেস করছি।’

সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের চট্টগ্রাম নগর শাখার সভাপতি রায়হান উদ্দিন সারাবাংলাকে বলেন, ‘সাধারণ শিক্ষার্থীসহ বিভিন্ন বাম ছাত্র সংগঠনের নেতাকর্মীরা শান্তিপূর্ণভাবে সমাবেশ করে। সমাবেশের শেষ পর্যায়ে পুলিশ অনুমতির অজুহাত তুলে লাঠিচার্জ শুরু করে। এরপর চার জনকে আটক করে থানায় নিয়ে যায়।’

এদিকে চারজনকে আটকের প্রতিবাদে দুপুর আড়াইটার দিকে বাম ছাত্র সংগঠনগুলো সম্মিলিতভাবে মিছিল বের করলে পুলিশ তাদের ধাওয়া দেয় বলে জানান রায়হান উদ্দিন।

এর আগে, মঙ্গলবার হাফ পাসের দাবিতে নগরীর ষোলশহর দুই নম্বর গেট এলাকায় মানববন্ধন ও মিছিল করে শিক্ষার্থীরা, যাদের সংগঠিত করে বিভিন্ন বাম ছাত্র সংগঠন।

সারাবাংলা/আরডি/একেএম





Source link