“স্বাধীনতা যুদ্ধে ভোলা” শীর্ষক শিরোনামে লেখার আহ্বান

0
81

স্টাফ রিপোর্টার:: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে “স্বাধীনতা যুদ্ধে ভোলা” শীর্ষক শিরোনামে প্রতিযোগিতায় লেখার আহ্বান করছেন ঢাকাস্থ ভোলা সমিতি।

প্রতিযোগিতায় দুটি ক্যাটাগরিতে বিভক্ত করা হয়েছে। গ্রুপ -১ রয়েছে বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত ছাত্র-ছাত্রী এবং গ্রুপ -২ তে রয়েছে উচ্চমাধ্যমিক পর্যন্ত অধ্যায়নরত ছাত্র-ছাত্রী।

প্রতিযোগিতায় লেখা পাঠানোর সর্বশেষ সময়সীমা নির্ধারণ করা হয়েছে ১০ আগস্ট ২০২১ । লেখা পাঠানো যাবে ইমেল বা ডাকযোগে এবং পাঠানোর স্থান ৯/১/ই সেক্রেটারিয়েট রোড, ফুলবাড়িয়া ঢাকা ১০০০।

লেখা পাঠানোর সময় যেসব নিয়ম অনুসরণ করতে হবে তা হলো:

*লেখায় শব্দের সীমাবদ্ধতা ৫০০০
* অপসেট পেপারে এক পৃষ্ঠায় স্বহস্তে লিখতে হবে
* কোন জার্নাল, পত্রিকা বা বই থেকে হুবহু তুলে দেয়া যাবে না তবে রেফারেন্স হিসেবে নেয়া যাবে সেক্ষেত্রে বইয়ের নাম, লেখকের নাম, পৃষ্ঠা উল্লেখ করতে হবে
*শিক্ষা প্রতিষ্ঠানের প্রত্যয়ন পত্র/ আইডি কার্ডের ফটোকপি দিতে হবে।আইডি কার্ডে শিক্ষার্থীর স্থায়ী ঠিকানা ভোলা উল্লেখ না থাকলে অভিভাবকের আইডি কার্ড দিতে হবে
* শিক্ষার্থী ভোলা জেলার স্থায়ী বাসিন্দা হতে হবে। (বাংলাদেশের সকল শিক্ষা প্রতিষ্ঠানে অধ্যায়নরত ভোলা জেলার ছাত্র-ছাত্রীগণ লেখা প্রদান করতে পারবেন)
* নির্বাচনের ক্ষেত্রে বিচারকমণ্ডলীর সিদ্ধান্তই চূড়ান্ত বলে বিবেচিত হবে।
* নির্বাচিত লেখা ভোলা সমিতির ম্যাগাজিনে প্রকাশ করা হবে ।
*লেখার সাথে ছবি দিতে পারলে বিশেষ বিবেচনা করা হবে।

প্রতিযোগিতায় বিজয়ীরা প্রথম পুরস্কার: ২৫,০০০.০০ দ্বিতীয় পুরস্কার: ১৫,০০০.০০ তৃতীয় পুরস্কার: ১০,০০০.০০ টাকা পাবেন।

Print Friendly, PDF & Email

Source link