স্পেনে রাষ্ট্রদূতের সাথে নোয়াখালী জেলা সমিতি নেতৃবৃন্দের সৌজন্য সাক্ষাৎ

162

কবির আল মাহমুদ, স্পেন :
স্পেনে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ সারওয়ার মাহমুদের সাথে নব গঠিত বৃহত্তর নোয়াখালী জেলা সমিতি স্পেনের নেতৃবৃন্দ সৌজন্য সাক্ষাৎ করেছেন। বুধবার (২৩ জুন) স্থানীয় সময় দুপুর ১২টায় মাদ্রিদে বাংলাদেশ দূতাবাসের হলরুমে নব গঠিত বৃহত্তর নোয়াখালী জেলা সমিতি নেতৃবৃন্দ রাষ্ট্রদূতকে ফুলেল শুভেচ্ছা জানান।
এ সময় বাংলাদেশ দূতাবাসের দূতালয় প্রধান এটিএম আব্দুর রউফ মণ্ডল, প্রশাসনিক কর্মকর্তা (হিসাব) মোঃ জাহাঙ্গীর আলম উপস্থিত ছিলেন।
নব গঠিত বৃহত্তর নোয়াখালী জেলা সমিতি স্পেনের সভাপতি জালাল আহমদ ও সাধারণ সম্পাদক বিল্লাল হোসেন শাকিলের নেতৃত্বে সংগঠনটির নতুন ঘোষিত কমিটির উপস্থিত সদস্যরা রাষ্ট্রদূতের সাথে পরিচিত হোন।
রাষ্ট্রদূত মোহাম্মদ সারওয়ার মাহমুদ বৃহত্তর নোয়াখালী জেলা সমিতির নেতৃবৃন্দকে ধন্যবাদ জ্ঞাপন করে বলেন, প্রবাসী বাংলাদেশিরা বিদেশে বাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বল করছেন। প্রবাসীদের পাঠানো বিপুল পরিমাণ রেমিটেন্স দেশের উন্নয়নে বিরাট ভূমিকা রাখছে। স্পেনে বাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বল রাখার ক্ষেত্রেও নব গঠিত বৃহত্তর নোয়াখালী জেলা সমিতির ভূমিকা রাখার আহ্বান জানান তিনি।

এসময় নোয়াখালী জেলা সমিতি স্পেনের নেতৃবৃন্দ তাদের বক্তব্যে রাষ্ট্রদূতের সঙ্গে প্রবাসী বাংলাদেশিদের বিভিন্ন সমস্যা ও এর সমাধান নিয়েও আলোচনা করেন। বিশেষ করে দূতাবাসের মাধ্যমে পাসপোর্ট নিয়ে নানা জটিলতা এবং পুলিশ ক্লিয়ারেন্স সার্টিফিকেট প্রাপ্তি সহজ করতে রাষ্ট্রদূতকে কার্যকরী পদক্ষেপ নেয়ার অনুরোধ জানান সংগঠনের নেতৃবৃন্দ।

রাষ্ট্রদূত মোহাম্মদ সারওয়ার মাহমুদ বলেন, বাংলাদেশ দূতাবাস প্রবাসী বাংলাদেশিদের সেবা প্রদানে খুবই আন্তরিক এবং যৌক্তিক ও সম্ভবপর সমস্যা সমাধানে চেষ্টা করে যাবে। তিনি এ ব্যাপারে বৃহত্তর নোয়াখালী জেলা সমিতিসহ আঞ্চলিক সংগঠনগুলোর সহযোগিতাও প্রত্যাশা করেন।
সাক্ষাতকালীন সময় বৃহত্তর নোয়াখালী জেলা সমিতি স্পেনের সভাপতি, জালাল আহমদ ও সাধারণ সম্পাদক,বিল্লাল হোসেন শাকিলসহ অন্যান্য নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন সহ সভাপতি মোহাম্মদ আবুল হোসেন, সহ সভাপতি আবুল কাশেম মুকুল, যুগ্ন সাধারণ সম্পাদক শহীদুল ইসলাম, সহ সাধারণ সম্পাদক আলমগীর ইবনে মাহবুব প্রমূখ।