সৌদিআরবের তেল শোধনাগারে ভয়াবহ ড্রোন হামলা(ভিডিও)

আন্তর্জাতিক ডেস্কঃ সৌদি আরবের পূর্বাঞ্চলে আরামকো’র দু`টি তেল শোধনাগারে ড্রোন হামলায় ভয়াবহ বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এর ফলে পুরো এলাকায় আগুন ছড়িয়ে পড়েছে। শনিবার (১৪ সেপ্টেম্বর) এ ড্রোন হামলা চালানো হয় বলে জানিয়েছে সৌদি টিভি।
সৌদি প্রেস এজেন্সি বলছে, স্থানীয় সময় ভোর চারটায় আবকাইক ও খুরাইসে তেল স্থাপনায় ড্রোন হামলার ঘটনা ঘটে। আরামকোর শিল্প নিরাপত্তা দল কয়েক ঘন্টা চেষ্টা চালিয়ে দুই জায়গার আগুনই নিয়ন্ত্রণে এনেছে।
সৌদি আরবের পূর্বাঞ্চলীয় প্রদেশ দাহারান থেকে ৬০ কিলোমিটার দক্ষিণপশ্চিমে অবস্থিত আবকাইক তেল স্থাপনা। আর সৌদির দ্বিতীয় বৃহত্তম তেল স্থাপনা খুরাইস ওই স্থান থেকে আরও ২০০ কিলোমিটার দক্ষিণ পশ্চিমে অবস্থিত। এই দুটি তেল শোধনাগারে আগুনের ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে। ভিডিওতে ওইসব এলাকা থেকে ধোঁয়ার কুণ্ডুলি উড়তে দেখা যাচ্ছে এবং বিকট শব্দও শোনা গেছে।
উল্লেখ্য, ২০১৫ সালের মার্চ থেকে ইরান সমর্থিত ইয়েমেনের হুথি বিদ্রোহীদের বিরুদ্ধে লড়াই করছে সৌদি আরবের নেতৃত্বাধীন সামরিক জোট। ওই লড়াই শুরুর পর থেকে সৌদি আরবে বেশ কয়েক বার হামলা চালানোর কথা স্বীকার করেছে হুথি বিদ্রোহীরা। তবে শনিবারের হামলাটির দায় তারা এখনও স্বীকার করেনি।

মতামত দিন

Post Author: newsdesk

A thousand enemies is not enough; a single enemy is. There is nothing as a ‘harmless’ enemy.