সেশনজট নিরসনে বশেমুরবিপ্রবিতে সপ্তাহে ৬ দিন ক্লাস

0
120

অনিক চৌধুরী তপু:: গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) করোনাভাইরাসের কারণে দীর্ঘদিন বন্ধ থাকার প্রভাবে সৃষ্ট সেশনজট নিরসনে সাপ্তাহিক ছুটি একদিন করে বাকি ৬ দিন ক্লাস নিয়ে দ্রুত সময়ে সেমিস্টার শেষ করার পরিকল্পনা গ্রহণ করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

করোনাকালীন সৃষ্ট সেশনজট নিরসন সম্পর্কে মুঠোফোনে বশেমুরবিপ্রবি উপাচার্য ড. এ. কিউ. এম. মাহবুব এর সাথে যোগাযোগ করলে তিনি বলেন, “সেশনজট নিরসনে বিশ্ববিদ্যালয় খোলার পর সপ্তাহের শুধু শুক্রবার বন্ধ রেখে বাকি ৬দিন ক্লাস করানো হবে। এই নিয়ম অন্য বিশ্ববিদ্যালয় না করলেও আমার শিক্ষার্থীরা চাইলে আমরা চালু করবো। এবং ক্লাসের সময় বাড়িয়ে পাঠ্যসূচি শেষ করে দেয়া হবে ।”

তিনি আরো বলেন, শিক্ষক সল্পতা দূর করার জন্য বাহির থেকে পার্টটাইম শিক্ষক নিয়োগ দিয়ে কোর্সগুলো ৫ মাসের মধ্যে শেষ করে, বছরে এভাবে ২/৩ মাস বের করতে পারলে সেশনজট কাটানো অনেকটা সহজ হয়ে যাবে।

এছাড়াও বিশ্ববিদ্যালয়ের লাইব্রেরি বিষয়ে তিনি বলেন, ইতোমধ্যে লাইব্রেরিতে পর্যাপ্ত বই সরবরাহের জন্য আমি নির্দেশ দিয়েছি। এছাড়াও অন্যান্য বিশ্ববিদ্যালয়ের মতো এখানেও আগের থেকে অধিক সময় অর্থাৎ রাত ৯ টা পর্যন্ত লাইব্রেরি খোলা রাখা হবে।

Print Friendly, PDF & Email

Source link