সেনাবাহিনী রাজনৈতিক প্রক্রিয়ায় জড়িত নয়: পাকিস্তান সেনাপ্রধান -Deshebideshe

0
94

ইসলামাবাদ, ২৩ সেপ্টেম্বর- সেনাবাহিনী প্রত্যক্ষ বা পরোক্ষভাবে দেশের যে কোনো রাজনৈতিক প্রক্রিয়ায় জড়িত নয় বলে মন্তব্য করেছেন পাকিস্তানের সেনাপ্রধান জেনারেল কামার জাভেদ বাজওয়া। তিনি বলেন, সেনাবাহিনীকে রাজনীতিতে টেনে নেয়া উচিত নয়। তার মতে, দেশের রাজনৈতিক রেষারেষিতে সেনাবাহিনীকে জড়ানো উচিত না। তবে প্রয়োজন হলে বেসামরিক সরকারের কোনো সহযোগিতায় পাশে দাঁড়াবে।

গত সপ্তাহে পার্লামেন্টের নেতাদের সঙ্গে তার এক বৈঠকে এমন আলোচনা হয়েছে। সিনিয়র এক সেনা কর্মকর্তাকে উদ্ধৃত করে এ খবর দিয়েছে পাকিস্তানের সংবাদ মাধ্যম এক্সপ্রেস ট্রিবিউন।

গিলগিট বালিস্তান ও ন্যাশনাল একাউন্টেবলিটি ব্যুরোর (এনএবি) ভূমিকা নিয়ে সেনাপ্রধান কামার জাভেদ বাজওয়া এবং আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতর (আইএসপিআর) মহাপরিচালক লেফটেন্যান্ট জেনারেল ফায়েজ হামিদের সঙ্গে সাক্ষাতে মিলিত হন পার্লামেন্টারি নেতারা।

এতে উপস্থিত ছিলেন পিএমএলএনের শাহবাজ শরীফ, খাজা আসিফ ও আহসান ইকবাল।

অন্যদিকে পাকিস্তান পিপলস পার্টির নেতাদের মধ্যে উপস্থিত ছিলেন বিলাওয়াল ভুট্টো জারদারি, শেরি রেহমান প্রমুখ।

গিলগিট-বাল্টিস্তানকে নতুন প্রদেশ ঘোষণার জন্য বৈঠকে একমত হয়েছেন সবাই।

আরও পড়ুন: পাকিস্তান থেকে ড্রোনে আসা বিপুল অস্ত্র উদ্ধার

কেন্দ্রীয় রেলমন্ত্রী শেখ রশিদ আহমেদ সোমবার একটি বেসরকারি নিউজ চ্যানেলকে দেয়া সাক্ষাতকারে বৈঠকের বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, গত সপ্তাহে অনুষ্ঠিত হওয়া ওই বৈঠকে বিরোধী দলীয় এসব প্রতিনিধিকে সেনাপ্রধান এটা পরিষ্কার করে বলেছেন যে, সেনাবাহিনীকে রাজনীতিতে টেনে আনা উচিত হবে না।

সেনাপ্রধান বলেন, প্রধান নির্বাচন কমিশনার নিয়োগের বিষয়ে সেনাবাহিনীর কিছুই করার নেই। এটা পুরোপুরি রাজনৈতিক বিষয়।

সূত্র : যুগান্তর
এম এন  / ২৩ সেপ্টেম্বর

Source link