সুন্দর-শারদুলের অনন্য রেকর্ডে ঘুরে দাঁড়াল ভারত

0
123

ব্রিসবেন, ১৭ জানুয়ারি- চতুর্থ টেস্টে নিজেদের প্রথম ইনিংসে দুইশো রান করতেই হিমসিম খাচ্ছিল সফররত ভারত। ঠিক এমন সময় ব্রিসবেনে দ্যুতি ছড়িয়েছেন ভারতীয় দুই তরুণ অলরাউন্ডার শার্দুল ঠাকুর এবং ওয়াশিংটন সুন্দর। দুজনই তুলে নেন টেস্ট ক্যারিয়ারে নিজেদের প্রথম অর্ধশত রান। এরই সুবাদে সবকটি উইকেট হারিয়ে ভারতের সংগ্রহ দাঁড়ায় ৩৩৬ রান। নিজেদের দ্বিতীয় ইনিংসে তৃতীয় দিনশেষে বিনা উইকেটে অস্ট্রেলিয়ার সংগ্রহ ২১ রান। ফলে অজিরা ৫৪ রানের লিড নিয়েছে।

৬২ রানে ২ উইকেট হারিয়ে দ্বিতীয় দিন শেষ করার পর আজ তৃতীয় দিনে ব্যাট করতে নামেন আগের দিনের দুই অপরাজিত ব্যাটসম্যান আজিঙ্কা রাহানে এবং চেতেশ্বর পূজারা। পূজারা ২৫ রানে এবং অধিনায়ক রাহানে আউট হন ব্যক্তিগত ৩৭ রানে। পঞ্চম উইকেটে ব্যাট করতে আসা মায়াঙ্ক আয়ারওয়াল করেছেন ৩৮ রান। আর উইকেটকিপার ব্যাটসম্যান রিসাব প্যান্ট করেছেন ২৩ রান।

মাত্র ১৮৬ রানে মূল্যবান ৬টি উইকেট হারিয়ে বেশ চাপের মধ্যে পড়ে সফরকারীরা। এমন পরিস্থিতিতে দলের হাল বেশ শক্তভাবেই ধরেন দুই তরুণ ওয়াশিংটন সুন্দর এবং শান্দুল ঠাকুর। দুজন অভিষেক হাফসেঞ্চুরি পূর্ণ করতে সক্ষম হন।

আরও পড়ুন :  লড়াই জমিয়ে রাখলেন ভারতীয় বোলাররা

১১৫ বলে ৬৭ রান করে প্যাট কামিন্সের বলে সাজঘরে ফেরেন শান্দুল। তার ইনিংসটি ২টি ছয় এবং ৯টি চারে সাজানো। অন্যদিকে ওয়াশিংটন সুন্দর মিচেল স্ট্রার্কের বলে আউট হওয়ার পূর্বে করেছেন ৬২ রান। তার ইনিংসটি ৭টি চার এবং ১টি ছয়ে সাজানো।

এরপর মোহাম্মদ সিরাজ এবং নবদ্বীপ সাইনি হ্যাজলউডের বলে আউট হওয়া পূর্বে যথাক্রমে ১৩ এবং ৫ রান করেন। এদিকে নতরঞ্জন অপরাজিত থাকেন ১ রানে।

অস্ট্রেলিয়ার পক্ষে সর্বোচ্চ ৫টি উইকেট নেন জস হ্যাজলউড। এছাড়া দুটি করে উইকেট পান মিচেল স্ট্রার্ক এবং প্যাট কামিন্স। নাথান লিয়ন নিয়েছেন একটি উইকেট।

সূত্র: ঢাকাটাইমস

আর/০৮:১৪/১৭ জানুয়ারি

Source link