সিডনিতে ভারতের বিপক্ষে সুবিধাজনক অবস্থানে অস্ট্রেলিয়া

0
93

সিরিজের তৃতীয় টেস্টের ২য় দিনশেষে সুবিধাজনক অবস্থানে আছে অস্ট্রেলিয়ার। সফররত ভারতের চেয়ে ২৪২ রানে এগিয়ে আছে তারা। 

নিজেদের ১ম ইনিংসে স্বাগতিকরা সংগ্রহ করে ৩৩৮ রান। এরপর ব্যাট করতে নেমে দিনশেষে ২ উইকেট হারিয়ে ভারতীয়দের সংগ্রহ ৯৬ রান।

বৃষ্টিবিঘ্নিত ১ম দিনে অস্ট্রেলিয়ার সংগ্রহ ছিল ২ উইকেটে ১৬৬ রান। ২য় দিনেও দুই দফা হামলা চালায় বৃষ্টি। তবে তাতে মনোযোগে বিঘ্ন ঘটেনি দুই অজি ব্যাটসম্যান মার্নাস ল্যাবুশেইন ও স্টিভ স্মিথের। তৃতীয় উইকেটে দু’জন গড়েন ১০০ রানের পার্টনারশিপ।

দলীয় ২০৬ রানে আউট হন ল্যাবুশেইন। তার আগে খেলেন ৯১ রানের একটি ঝলমলে ইনিংস।

অল্পের জন্য তিনি সেঞ্চুরি বঞ্চিত হলেও, আক্ষেপে পুড়তে হয়নি স্টিভ স্মিথকে। অজি তারকা ঠিকই ছুঁয়েছেন তিন অংকের ম্যাজিক্যাল ফিগার। রান আউটের ফাঁদে পড়ে সাজঘরে ফেরার আগে তার সংগ্রহ ১৩১ রান।

এরপর অবশ্য অজি মিডল অর্ডারে একটা ছোটখাটো ঝড় চালান ভারতীয় বোলাররা। ম্যাথু ওয়েড, ক্যামেরন গ্রিন, অধিনায়ক টিম পেইন সবাই উড়ে গেছেন সেই ঝড়ে। মিচেল স্টার্ক কিছুটা প্রতিরোধ গড়ার চেষ্টা করলে, ৩শ’ ছাড়ায় অজিদের সংগ্রহ। ২৪ রান করে তিনি আউট হওয়ার পর, স্বাগতিকরা গুটিয়ে যায় ৩৩৮ রানে।

ভারতীয় স্পিনার রবীন্দ্র জাদেজা তুলে নেন ৪টি উইকেট।

এরপর ২য় ইনিংসে ব্যাট করতে নেমে ভালোই সূচনা পেয়েছিল ভারতীয়রা। দুই ওপেনার রোহিত শর্মা ও শুভমান গিলের ব্যাট থেকে তারা পায় ৭০ রান। এসময় ২৬ রান করে ফিরে যান, দীর্ঘদিন পর টেস্ট খেলতে নামা রোহিত।

ফিফটি তুলেই আউট হন আরেক ওপেনার শুভমান গিলও। তবে দিনের বাকি অংশে আর কোনো অঘটন ঘটতে দেন নি অধিনায়ক আজিঙ্কা রাহানে ও চেতেশ্বর পূজারা।

Print Friendly, PDF & Email

Source link