সিটি নির্বাচনের ১৪ নথির দাবিতে ট্রাইব্যুনালে তাবিথ

0
143


Tabith

বিএনপির প্রার্থী তাবিথ আউয়াল ইভিএমসহ বিগত ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) নির্বাচনের সঙ্গে সম্পর্কিত প্রয়োজনীয় নথি সরবরাহের আদেশ চেয়ে নির্বাচনী ট্রাইব্যুনালে (ঢাকা যুগ্ম জেলা জজ আদালত-১) আবেদন করেছেন।

তাবিথ আউয়ালের পক্ষে ব্যারিস্টার একেএম এহসানুর রহমান আজ এ আবেদন করেন।

বিষয়টি নিশ্চিত করে ব্যারিস্টার একেএম এহসানুর রহমান বলেন, ঈদুল আযহার ছুটির পরে নির্বাচনী ট্রাইব্যুনালে এ বিষয়ে শুনানি হতে পারে। নির্বাচনের সঙ্গে সম্পর্কিত নথি সরবরাহের জন্য রিটার্নিং কর্মকর্তা বরাবর পাঁচটি চিঠি প্রেরণ ও সংশ্লিষ্ট দফতরের কোনো সাড়া না পাওয়ার অভিযোগ এনে তাবিথ ট্রাইব্যুনালে এ আবেদন করেন।

আবেদনে তাবিথ নির্বাচনের সঙ্গে সম্পর্কিত ১৪টি সুনির্দিষ্ট নথি এবং অন্যান্য প্রয়োজনীয় কাগজপত্র চেয়েছেন। এর মধ্যে রয়েছে ইভিএম সম্পর্কিত সব রেকর্ড, সিল, সব পোলিং কার্ড, অডিট কার্ড, এসডি কার্ডের সাথে রেকর্ডিং, লগ বই, নির্বাচন কমিশনের সব কর্মকর্তা এবং নির্বাচনে বিভিন্ন দায়িত্বে নিযুক্তদের তালিকা।

আইনজীবী এহসানুর বলেন, সিটি নির্বাচনের পর তাবিথ আউয়াল ফলাফল বাতিল করার জন্য ট্রাইব্যুনালে একটি আবেদন করেছিলেন। পরে আদালত সংশ্লিষ্টদের তলব করেন।

এদিকে, তাবিথ আউয়াল বার বার নথিগুলো পেতে ব্যর্থ হচ্ছিলেন। মহামারিজনিত কারণে ট্রাইব্যুনালও ওই আবেদনের শুনানি করতে পারেননি।



Source link

মতামত

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে