সার্কিট ব্রেকারে আটকে গেল ৬৭টি কোম্পানি – Corporate Sangbad

40


নিজস্ব প্রতিবেদক: ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) রোববার লেনদেনে অংশ নেয়া প্রতিষ্ঠানের মধ্যে ২৩০টির বা ৬০.৩৬ শতাংশ শেয়ার ও ইউনিট দর কমেছে। আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স এর পতন হয়েছে ২৬.৫৬ শতাংশ। এর মধ্যে ক্রেতাশূন্য অবস্থায় ছিল ৬৭টি কোম্পানি।

আজ লেনদেনের শেষবেলায় ২৩০টি প্রতিষ্ঠানের দর কমেছে। বিপরীতে বেড়েছে ৯৪টি প্রতিষ্ঠানের। এদিন লেনদেনের মধ্যভাগ থেকে শেষ বেলা পর্যন্ত ৬টি কোম্পানির শেয়ারদর সার্কিট ব্রেকারের সর্বনিম্ন সীমা স্পর্শ করে লেনদেন হযেছে। কোম্পানিগুলোর মধ্যে কয়েকটি প্রতিষ্ঠান লেনদেনের শেষভাগে সার্কিট ব্রেকারের সর্বনিম্ন সীমা অতিক্রম করার চেষ্টা করলেও বেশিরভাগ কোম্পানির শেয়ার সার্কিট ব্রেকারের সর্বনিম্ন সীমা ২ শতাংশের সীমায় আটকে থাকে।

আজ ২ থেকে ১.৯০ শতাংশ পর্যন্ত দর কমেছে ৩৩ টি কোম্পানির। কোম্পানিগুলো হলো: ফাস ফাইন্যান্স, বিকন ফার্মা, পেপার প্রসেসিং, সোনালী পেপার, এইচআর টেক্সটাইল, পূরবী জেনারেল ইন্সুরেন্স, তমিজউদ্দিন টেক্সটাইল, মনোস্পুল পেপার, এক্সপ্রেস ইন্সুরেন্স, সিটি জেনারেল ইন্সুরেন্স, আমান ফিড, ফরচুন সুজ, ইউনাইটেড ইন্সুরেন্স,, নিটল ইন্সুরেন্স,, ইসলামী ইন্সুরেন্স এবং আলহাজ্ব টেক্সটাইল, এশিয়া প্যাসিফিক ইন্সুরেন্স, পূবালী ব্যাংক, পিপলস ইন্সুরেন্স, জনতা ইন্সুরেন্স, প্রভাতী ইন্সুরেন্স,, সোনারবাংলা ইন্সুরেন্স, বেক্সিমকো লিমিটেড, ইউনিয়ন ইন্সুরেন্স, পাইওনিয়ার ইন্সুরেন্স, রূপালী ইন্সুরেন্স, তিতাস গ্যাস, ইমাম বাটন, এশিয়া ইন্সুরেন্স, তাকাফুল ইন্সুরেন্স, লিবরা ইনফিউশন এবং জেনেক্স ইনফোসিস।

১.৮৯ শতাংশ থেকে ১.৮০ শতাংশ পর্যন্ত দরপতন হয়েছে ২২ কোম্পানির। কোম্পানিগুলো: প্যারামাউন্ট ইন্সুরেন্স, সিলকো ফার্মা, বাংলাদেশ ন্যাশনাল ইন্সুরেন্স, প্রগ্রেসিভ লাইফ ইন্সুরেন্স, ইনফরমেশন সার্ভিসেস লিমিটেড, কন্টিনেন্টাল ইন্সুরেন্স, হাক্কানি পাল্প, ইয়াকিন পলিমার, সিনোবাংলা, আইএফআইসি ব্যাংক ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড, ইউনাইটেড ফাইন্যান্স, গ্লোবাল ইন্সুরেন্স, জিবিবি পাওয়ার, ফারইস্ট লাইফ ইন্সুরেন্স, অগ্রণী ইন্সুরেন্স, ফনিক্স ফাইন্যান্স ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড, কর্ণফুলী ইন্সুরেন্স, আরডি ফুড, আরএকে সিরামিক, ম্যারিকো বাংলাদেশ এবং জেমিনি সি ফুড।

১.৭৭ শতাংশ থেকে ১.৫৯ শতাংশ পর্যন্ত দরপতন হয়েছে ১২টি কোম্পানির। কোম্পানিগুলো হলো: এক্সিম ব্যাংক, ই-জেনারেশন, প্রগতি ইন্সুরেন্স, ফেডারেল ইন্সুরেন্স, বিডিকম, ফারইস্ট ফাইন্যান্স, মুন্নুয এগ্রো মেশিনারিজ লিমিটেড, লাভেলো আইসক্রিম, রিলায়েন্স ইন্সুরেন্স, বিডি থাই লিমিটেড, বিডি ল্যাম্পস এবং ওয়াইম্যাক্স ইলেকট্রোড।





Source link