সাম্প্রদায়িক অপশক্তির শেকড় উপড়ে ফেলা হবে: নানক

66


সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: অসাম্প্রদায়িক বাংলাদেশ থেকে সব ধরনের সাম্প্রদায়িক অপশক্তির শেকড় উপড়ে ফেলার হুঁশিয়ারি দিয়েছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক।

তিনি বলেন, অসাম্প্রদায়িক এই বাংলাদেশে কোনো সাম্প্রদায়িক অপশক্তি মাথাচাড়া দিয়ে উঠতে পারবে না। এ দেশ থেকে সাম্প্রদায়িক অপশক্তির শেকড় উপড়ে ফেলা হবে।

সাম্প্রদায়িক সন্ত্রাসের বিরুদ্ধে মঙ্গলবার (১৯ অক্টোবর) আওয়ামী লীগের ‘সম্প্রীতি সমাবেশ ও শান্তি শোভাযাত্রা’র কেন্দ্রীয় কর্মসূচিতে উপস্থিত থেকে তিনি এ কথা বলেন। বঙ্গবন্ধু অ্যাভিনিউতে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এই কর্মসূচি পালন করা হয়।

সাম্প্রদায়িক অপশক্তির শেকড় উপড়ে ফেলা হবে: নানক

সমাবেশ থেকে সনাতম ধর্মাবলম্বীদের পাশে থাকার প্রত‌্যয় ব‌্যক্ত আওয়ামী লীগ নেতারা বলেন, ভয় নেই, পাশে আছি। সাম্প্রদায়িক অপশক্তির শেকড় উপড়ে ফেলা হবে।

জাহাঙ্গীর কবির নানক বলেন, সাম্প্রদায়িক এই হামলায় যারাই জড়িত, কাউকে ছাড় দেওয়া হবে না। এরই মধ‌্যে সরকার কঠোর পদক্ষেপ নিতে শুরু করেছে। আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী আগামী ৫ নভেম্বর থেকে আওয়ামী লীগের সাংগঠনিক টিম সারাদেশে সফর করবেও বলে জানান তিনি।

নানক বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধুর দেখানো পথে আমরা সোনার বাংলা গড়ার পথে আছি। এর মাঝখানে যারা বাধা দেওয়ার চেষ্টা করবে, পরিবেশ-পরিস্থিতি অশান্ত করার পাঁয়তারা করবে, তাদের আওয়ামী লীগ প্রতিহত করবে।

সাম্প্রদায়িক অপশক্তির শেকড় উপড়ে ফেলা হবে: নানক

সমাবেশে দলের আরেক সভাপতিমণ্ডলীর সদস্য আব্দুর রহমান বলেন, সাম্প্রদায়িক অপশক্তি   জানে যে ভোটের এই সরকারকে পরাজিত করতে পারবে না। এজন‌্য এই ধর্মীয় উন্মাদনা ছড়িয়ে ষড়যন্ত্রের জাল বুনছে। মুক্তিযুদ্ধের সব শক্তিকে সাম্প্রদায়িক অপশক্তির বিরুদ্ধে লড়াই করতে হবে।

দলের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেন, সম্প্রীতি নষ্ট করার লক্ষ‌্যে সনাতন ধর্মাবলম্বীদের বাড়ি-ঘর উপাসনালয়ে হামলা চালিয়েছে। এতে গভীর ষড়যন্ত্র আছে। আওয়ামী লীগের এই অপশক্তির বিরুদ্ধে সারাদেশে সতর্ক রয়েছে। এই অপশক্তিকে উৎখাত না করার পর্যন্ত আওয়ামী লীগের সংগ্রাম চলতে থাকবে।

সমাবেশ শেষে আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতাদের নেতৃত্বে শান্তি সম্প্রীতির র‌্যালি বের হয়। র‌্যালি বঙ্গবন্ধু অ‌্যাভিনিউ থেকে শুরু হয়ে কেন্দ্রীয় শহিদ মিনারে গিয়ে শেষ হয়। দলের সভাপতিমণ্ডলীর সদস্য ড. আব্দুর রাজ্জাক, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুলউল আলম হানিফ, সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন, উপদফতর সম্পাদক সায়েম খান, কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস‌্য শাহাবুদ্দিন ফরাজী, সৈয়দ আবদুল আউয়াল শামীমসহ আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনের নেতাকর্মীরা এতে উপস্থিত ছিলেন।

সারাবাংলা/এনআর/টিআর





Source link