সাবেক স্বাস্থ্য প্রতিমন্ত্রী অধ্যাপক ডা. এম আমান উল্যাহ মারা গেছেন

0
162

ময়মনসিংহ, ১১ মার্চ – সাবেক স্বাস্থ্য ও পরিবার কল্যাণ প্রতিমন্ত্রী, ময়মনসিংহের ভালুকা উপজেলা আওয়ামী লীগের সভাপতি আর্ন্তজাতিক খ্যাতিসম্পন্ন হৃদরোগ বিশেষজ্ঞ অধ্যাপক ডা. এম আমান উল্যাহ (৮০) মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

শুক্রবার (১২মার্চ) বাদ জুমা ভালুকা সরকারী কলেজ মাঠে প্রথম এবং পরবর্তীতে নিজ গ্রাম উপজেলার মাহমুদপুরে নিজের প্রতিষ্ঠিত সায়েরা সাফায়েত স্কুল এন্ড কলেজে মাঠে মরহুমের দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হবে বলে জানা গেছে। জানাজা শেষে মরহুমের লাশ সায়েরা সাফায়েত স্কুল এন্ড কলেজের পাশে সমাহিত করা হবে।

বাসস জানায়, প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা এক শোক বিবৃতিতে সাবেক স্বাস্থ্য ও পরিবার কল্যাণ প্রতিমন্ত্রী অধ্যাপক ডা. এম আমান উল্যাহর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন।

বিবৃতিতে তিনি মরহুমের আত্মার মাগফেরাত কামনা এবং তার শোকসন্তপ্ত পরিবার-পরিজন, সহকর্মী ও শুভানুধ্যায়ীদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

এছাড়া আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের পৃথক শোক বিবৃতিতে অধ্যাপক ডা. এম আমান উল্যাহর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন।

বিবৃতিতে তিনি ডা. এম আমান উল্যাহর আত্মার মাগফেরাত কামনা করেন এবং তার শোকসন্তপ্ত পরিবার-পরিজন, সহকর্মী ও শুভানুধ্যায়ীদের প্রতি গভীর সমবেদনা জানান।

বাংলাদেশ আওয়ামী লীগ ১৯৯৬ সালে অধ্যাপক ডা. এম আমান উল্যাহর মাধ্যমে ময়মনসিংহের ভালুকা আসনটি উদ্ধার করে এবং ওই সময় তিনি আওয়ামী লীগ সরকারের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ প্রতিমন্ত্রীর দায়িত্ব পালন করেন।

এরপর তিনি ভালুকা আসন থেকে পরপর চারবার এমপি নির্বাচিত হন এবং এলাকার উন্নয়নে যথেষ্ট অবদান রাখেন।

অধ্যাপক এম আমান উল্যাহর মৃত্যুতে ভালুকা আসনের সাংসদ আলহাজ্ব কাজিম উদ্দিন আহাম্মেদ ধনু, সংরক্ষিত মহিলা আসনের সাংসদ মনিরা সুলতানা মনি, উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব আবুল কালাম আজাদ, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা গভীর শোক প্রকাশ করে শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা প্রকাশ করেছেন।

সূত্র : চ্যানেল আই
এন এইচ, ১১ মার্চ
আরও পড়ুন : সীমান্তে মর্টার শেল সদৃশ্য বস্তু উদ্ধার

Source link