সাপাহারে স্বাস্থ্যবিধি মে‌নে মাস্ক প‌রিধান নি‌শ্চিত কর‌তে : মোবাইল কোর্টে অর্থদন্ড

117

জুল‌ফিকার আলী সম্রাট নওগাঁঃ নওগাঁ জেলার সাপাহার উপ‌জেলায় চলমান করোনা পরিস্থিতি সামাল দিতে এবং করোনা ভাইরাসের সংক্রমণ বিস্তার রোধে দফায় দফায় বিধিনিষেধ আরোপ করে প্রজ্ঞাপন জারি করেছে সরকার। ঘোষিত নির্দেশনা বাস্তবায়নে কাজ করছে মাঠ প্রশাসন। কিন্তু তারপরেও মাস্ক ব্যবহারে এবং স্বাস্থ্যবিধি পালনে সাধারণ মানুষের অনীহা দেখা যায়। এরই প্রেক্ষিতে শনিবার বিকেলে নওগাঁর সাপাহার উপজেলা সদরের জিরো পয়েন্ট এলাকায় মাস্ক পরিধান নিশ্চিত এবং স্বাস্থ্যবিধি প্রতিপালন নিশ্চিত করতে মোবাইল কোর্টের অভিযান পরিচালনা করা হয়। মোবাইল কোর্ট পরিচালনা করেন সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সোহরাব হোসেন।

এসময় স্বাস্থ্যবিধি না মানায় এবং মাস্ক পরিধান না করায় ১৬ টি মামলায় ১৬ জন ব্যক্তিকে অর্থদন্ড প্রদান করেছেন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট। এ সময় মাস্ক ব্যবহারে জনসাধারণকে উদ্বুদ্ধ করতে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে মাস্ক বিতরণ ও করেন তিনি।

সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সোহরাব হোসেন বলেন, করোনা ভাইরাসের কারণে সৃষ্ট পরিস্থিতির কথা মাথায় রেখে সরকারি নির্দেশনার আলোকে জথাকবে।নস্বার্থে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে এ ধরণের অভিযান ভবিষ্যতেও অব্যাহত থাক‌বে।