সাপাহারে মহান বিজয় দিবস উদযাপন

0
157

নয়ন বাবু, নওগাঁ : নওগাঁর সাপাহারে মহান বিজয় দিবস উদযাপন করা হয়েছে। মহান বিজয় দিবস উদযাপন উপলক্ষে বুধবার সূর্যোদয়ের সাথে সাথে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে দিবসের শুভ সূচনা করা হয়। সকাল থেকে বিছিন্ন ভাবে বিভিন্ন প্রতিষ্ঠান ও সংগঠনের উদ্যোগে শহীদ স্মৃতিস্তম্ভে পুস্পস্তবক অর্পণ করা হয়।

সকাল ৯ টায় সকল সরকারি, আধা সরকারি, বে-সরকারি ভবন সহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠন এবং প্রতিষ্ঠানে জাতীয় পতাকা উত্তোলন করা হয়।

সকাল ১০ টায় উপজেলা প্রশাসনে আয়োজনে এক ভার্চুয়ালী আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) কল্যাণ চৌধুরীর সভাপতিত্বে অালোচনা সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব শাহজাহান হোসেন।

আলোচনা সভায় সহকারী কমিশনার (ভূমি) সোহরাব হোসেন, থানার অফিসার ইনচার্জ (ওসি) তারেকুর রহমান সরকার, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার আলহাজ্ব ওমর আলী সহ উপজেলার বিভিন্ন দপ্তরের অফিসার, বিভিন্ন পর্যায়ের সরকারি-বেসরকারি অফিসার, সামাজিক, পেশাজীবি নেতৃবৃন্দ অংশগ্রহন করেন।

অপরদিকে সকাল সাড়ে ৯ টায় উপজেলা সদরের পাইলট উচ্চ বিদ্যালয়ের উদ্যোগে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠিত হয়।

সাপাহার পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সাজেদুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠানে বিদ্যালয়ের সকল শিক্ষক ও কর্মচারীরা অংশগ্রহণ করেন।

আলোচনা সভাগুলোতে মুক্তিযুদ্ধে অংশগ্রহণকারী বীর মুক্তিযোদ্ধা এবং সকল শহীদদের গভীর শ্রদ্ধার সাথে স্বরণ করে তাদের আত্মত্যাগ অক্ষুন্ন রেখে অর্জিত বিজয় সুমন্নত রাখার আহ্বান জানানো হয়।

দুপুরে উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের উদ্যোগে বীর মুক্তিযোদ্ধা, যুদ্ধাহত মুক্তিযোদ্ধাদের সুস্থতা কামনা এবং সকল শহীদদের আত্মার মাগফেরাত কামনা সহ জাতির শান্তি, সমৃদ্ধি ও অগ্রগতি কামনা করে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

এছাড়াও বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, পেশাজীবি সংগঠন ও বেসরকারি প্রতিষ্ঠানের উদ্যোগে মহান বিজয় দিবস উদযাপন করেন।