সাপাহারে বিট পুলিশিং এর উদ্যোগে ধর্ষণ ও নারী নির্যাতন বিরোধী সমা‌বেশ

0
44

নয়ন বাবু, নওগাঁ প্রতিনিধি: “নিরাপদ নারী, নিরাপদ দেশ, সুখী সমৃদ্ধ বাংলাদেশ” এই স্লোগান কে সামনে রেখে নওগাঁর সাপাহারে বিট পুলিশিং এর উদ্যোগে ধর্ষণ ও নারী নির্যাতন বিরোধী সমা‌বেশ উদযাপন উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

সাপাহার থানা চত্তর থেকে র‌্যালী বের হয়ে সদরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। র‌্যালী শেষে
উপজেলা পরিষদ হল রুমে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এতে সভাপতিত্ব করেন থানার ইন্সপেক্টর (তদন্ত) আল মাহমুদ। উপস্থিত থেকে বক্তব্য প্রদান করেন উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব শাহজাহান হোসেন, উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) কল্যাণ চৌধুরী, ভাইস চেয়ারম্যান আব্দুর রশিদ, জেলা পরিষদ সদস্যা ফাইমা পারভীন, সৃষ্টি একাডেমি’র প্রধান শিক্ষক ইসফাত জেরিন মিনা, প্রেসক্লাব সভাপতি সাংবাদিক জাহাঙ্গীর আলম মানিক, সাপাহার বাজার বণিক সমিতির সভাপতি মতিউর রহমান প্রমূখ।

সমাবেশে সংশ্লিষ্ট বিট এলাকার উল্লেখযোগ্য সংখ্যক নারী, জনপ্রতিনিধি, শিক্ষক, মসজিদের ইমামসহ সমাজের বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ অংশগ্রহণ করেন।

সমাবেশে অংশগ্রহণকারীগণ ধর্ষণ ও নারী নির্যাতন বিরোধী পোস্টার, লিফলেট, প্ল্যাকার্ড প্রদর্শনের মাধ্যমে জনসাধারণকে ধর্ষণ ও নারী নির্যাতনের বিরুদ্ধে এগিয়ে আসার আহ্বান জানান ইন্সপেক্টর (তদন্ত) আল মাহমুদ।
তিনি বলেন, দেশের সামাজিক শৃঙ্খলা এবং জনগণের শান্তি ও নিরাপত্তা বিধানকল্পে ধর্ষণ, নারী ও শিশু নির্যাতনের প্রতিটি ঘটনায় অপরাধীকে আইনের আওতায় আনার লক্ষ্যে পেশাদারিত্বের সাথে দায়িত্ব পালন করছে সাপাহার থানা পুলিশ। অপনাধ নির্মূলে উপস্থিত সকলের সার্বিক সহযোগিতা চেয়েছেন তিনি।