সাপাহারে পল্লী বিদ্যুতের বিভিন্ন অনিয়ম ও হয়রানীর বিরুদ্ধে মানববন্ধন

0
58

নয়ন বাবু, নওগাঁ প্রতিনিধি: নওগাঁর সাপাহারে পল্লী বিদ্যুতের বিভিন্ন অনিয়ম ও গ্রাহক হয়রানীর বিরুদ্ধে মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে।

শনিবার বিকেল ৪ টায় সাপাহার উপজেলার ভুক্তভোগীরা থানা রোডে পল্লী বিদ্যুতের বিভিন্ন অনিয়ম হয়রানীর কথা তুলে ধরে ঘন্টাকাল ব্যাপী মানববন্ধন কর্মসূচি পালন করে।

এ সময় ভুক্তভোগীরা বলেন, স্থানীয় পল্লী বিদ্যুত অফিসের কতিপয় কর্মকর্তা কর্মচারীগণ বিনা কারনে সংযোগ বিচ্ছিন্ন করে সাধারন গ্রাহক গণ কে হয়রানী করছেন। তারা বর্তমান সময়ে বে-পরোয়া ভাবে লাইন কেটে পুনঃসংযোগ ফি আদায়ে মেতে উঠেছে। একটি লাইন কাটার পর অবৈধ ভাবে মিটারে ৬ শত টাকা করে পুনরায় সংযোগ ফি আদায় করছে। বিল পরিশোধের কাগজপত্র হালনাগাত থাকা সত্বেও অফিসের কম্পিউটারে এন্ট্রি নাই অজুহাতে পরিশোধকৃত বিল বকেয়া দেখিয়ে গ্রাহক হয়রানী অব্যাহত রেখেছেন। এক মাস বাঁকী থাকলেও বিল পরিশোধের সময় না দিয়ে লাইন কাটা যেন তাদের একটি ব্যাবসায় পরিণত হয়েছে সাপাহার জোনাল অফিসের। বিল পরিশোধ করতে গিয়ে লম্বা লাইনের ভিড়ে বিল প্রদানে অধিকাংশ গ্রাহক ব্যর্থ হন। এছাড়াও পল্লী বিদ্যুত সংশ্লিষ্ট কর্মকর্তা কর্মচারীদের উগ্রো আচোরন, বদ মেজাজের কারনে সেবা নিতে গিয়ে কথা না বলেই সাধারণ গ্রাহকদের ফিরে আসতে হয়।

উপজেলার ভুক্তভোগীরা আরো জানান, বহিরাগত দালাল টাইপের লোকজন নিযুক্ত করে মিটার রিড করায় পল্লী বিদ্যুত অফিস কর্তৃপক্ষ। অনেক সময় তারা মিটার না দেখেও বিল প্রস্তুত করে থাকে ফলে প্রতিমাসে অতিমাত্রায় বাড়তি বিল আসছে।

এ বিষয়গুলো নিয়ে সংশ্লিষ্ট দপ্তরের লোকজনের সঙ্গে কথা বলতে গেলে কোন পাত্তাই দেননা সাধারণ জনগনকে। যাতে করে চরম ভোগান্তির শিকার হয়ে থাকে উপজেলার সর্বোস্তরের জনগন। এ বিষয়গুলো নিরসনে সংশ্লিষ্ট দপ্তরের নজরদারি কামনা করছেন এলাকার ভুক্তভোগীরা।

অনুষ্ঠিত মানববন্ধনে বিভিন্ন সামাজিক সংগঠনের নের্তৃবৃন্দ, গণমাধ্যম কর্মী সহ শতাধিক ভুক্তভোগী উপস্থিত ছিলেন।