সাপাহারে দুইটি পুকুর থেকে বিপুল পরিমাণ মাছ চুরি

0
86

নয়ন বাবু, নওগাঁ প্রতিনিধি: নওগাঁর সাপাহার থানার গোয়াল ইউনিয়নের ভিকনা গ্রামের দুইটি পুকুর থেকে বিপুল পরিমাণ মাছ চুরি গেছে। উপজেলার গোয়ালা ইউনিয়নের ভিকনা গ্রামের দুইটি পুকুর থেকে গত কাল দিবাগত রাতে ওই মাছ চুরির ঘটনাটি ঘটেছে। চুরি যাওয়া মাছের পরিমাণ ৫০মন হবে বলে পুকুর মালিক উপজেলার ইসলামপুর গ্রামের আব্দুল হামিদ দাবি করেন।

পুকুরের মালিক আরো জানান, তার ছেলে আনিসুর ও জামাই খাইরুল ইসলাম প্রতিদিনের মতো সেই রাতে মৎস্য দেখভালের ঘরে অবস্থান করছিলেন। ঘটনার সময় গত ১৭ নভেম্বর ভোর রাত প্রায় ১২ টা থেকে ৩ টা পর্যন্ত ১০-১৫ জনের একদল দুর্বৃত্তরা ওই মৎস্য খামারে হানা দেয়। প্রথমে তারা মৎস্য দেখাশুনার দায়িত্বে থাকা মালিকের ছেলে ও জামাই কে প্রসাশনের কথা বলে হুমকি দেয় এবং তাকে দুই পুকুরের মাঝামাঝি জায়গায় একটা আম গাছের সাথে বেঁধে রাখে। তাকে দুইজন মিলে মারধোর করে গলায় ছুরি নিয়ে দুর্বৃত্তরা জাল নিয়ে পুকুরে নেমে বিভিন্ন জাতের আনুমানিক ৫০ মন মাছ মিনি ট্রাকে করে তুলে নিয়ে যায় যার আনুমানিক মূল্য ৩ লক্ষ টাকা। এ সময় মোবাইল ফোন নিয়ে নেই এবং সেই ঘরে তারা রীতিমতো তান্ডপ চালাই।

এ বিষয়ে পুকুরের মালিক আব্দুল হামিদ থানায় একটি অভিযোগ দায়ের করেছে। পুকুরের মালিক বাড়ি, জায়গা, জমি, বিক্রি করে পুকুর লীজ নিয়ে মৎস্য চাষ শুরু করে। চুরি হওয়ায় বর্তমানে তিনি নিশ্ব। তিনি প্রশাসনের সহযোগীতা চেয়েছেন।