সাধারণ সভা থেকে দেশ রক্ষার অসাধারণ শপথ নিতে হবে – ব্যারিস্টার তাসমিয়া প্রধান

0
296

জাতীয় গণতান্ত্রিক পার্টি – জাগপা সভাপতি ব্যারিস্টার তাসমিয়া প্রধান বলেছেন, করোনা ভাইরাস সারা বিশ্বে মহামারি আকার ধারণ করেছে। সারা বিশ্বের মানুষ করোনা ভাইরাস নিয়ে চিন্তিত অথচ আমাদের সরকার এখনো কোন দৃশ্যমান পদক্ষেপ গ্রহণ করে নাই। সুনির্দিষ্ট কোন গাইডলাইন নাই, দেশের ১৮ কোটি মানুষের জন্য আইসিডিসিআর এর ৩ টা ফোন নাম্বার দিয়ে দায়িত্ব শেষ করেছে সরকার। এয়ারপোর্ট এ করোনা ভাইরাসে আক্রান্ত নয় এই সার্টিফিকেট বিক্রয়ের বাণিজ্য শুরু হয়েছে। জীবাণুনাশক দ্রব্যাদি আর মুখের মাস্কের মূল্য লাগামহীন, সিন্ডিকেটদের হাতে জিম্মি সাধারণ মানুষ।

তিনি বলেন, নিত্যপ্রয়োজনীয় পণ্যের অধিক মূল্যে এমনি দেশের মানুষ দিশেহারা। এর মধ্যেই বারবার বিদ্যুতের মূল্য বৃদ্ধি হচ্ছে, আবারো নতুন করে পানির মূল্য বৃদ্ধির ষড়যন্ত্র চলছে। সরকারের কার্যক্রম দেখে মনে হয় দুর্নীতির আত্মসাদ করা অর্থের ভর্তুকি দেশের মানুষের উপর চাপিয়ে দেওয়া হচ্ছে। মুখের কথা আর গায়ের জোরে সরকার দেশ চালাছে। এভাবে একটা দেশ চলতে পারেনা। সময় হয়েছে প্রতিবাদ ও প্রতিরোধ করার, সময় হয়েছে সরকার পতনের আন্দোলন করার। আজকের এই সাধারণ সভা থেকে আমাদের দেশ রক্ষার অসাধারণ শপথ নিতে হবে।

জাগপা’র সাধারণ সভায় সভাপতিত্বের বক্তব্যে ব্যারিস্টার তাসমিয়া প্রধান আরও বলেন, আর অল্প কয়েক দিন পর জাগপা’র ৪ দশক পুর্তি। ১৯৮০ সালের ৬ এপ্রিল মজলুম জননেতা শফিউল আলম প্রধানের হাতে তৈরি জাগপা গঠনের পর থেকে আজ পর্যন্ত কোন দিন অন্যায়ের সামনে মাথা নত করে নাই। আমরা তারই অনুসারী আমরাও অন্যায়ের সামনে মাথা নত করবোনা ইনশাআল্লাহ্‌। আপনারা প্রস্তুতি নিন, সংগঠনকে মজবুত করুন। দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত করতে হবে, গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠা করতে হবে, ভোট ও ভাতের অধিকার ফিরিয়ে আনতে হবে! বিজয়ের পথে যাত্রা শুরু, জীবন অথবা মৃত্যু।

জাগপা’র সাধারণ সম্পাদক অধ্যাপক ইকবাল হোসেনের পরিচালনায় জাগপা’র সাধারণ সভায় বক্তব্য রাখেন প্রেসিডিয়াম সদস্য আবু মোজাফফর মোঃ আনাছ, আসাদুর রহমান খান, মোঃ শামীম আক্তার পাইলট, সহ সভাপতি রাশেদ প্রধান, সৈয়দ মোঃ সফিকুল ইসলাম, ভিপি মুজিবুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক শেখ জামাল উদ্দিন, বেলায়েত হোসেন মোড়ল, মোঃ ইনসান আলম আক্কাস, মানিক সরকার, মোঃ নুর ইসলাম মিয়া রঞ্জ, সাংগঠনিক সম্পাদক আরিফ হোসেন ফিরোজ, মোঃ শাহজাহান আহমদ লিটন, মোঃ নান্নু হাওলাদার, দপ্তর বিষয়ক সম্পাদক মোঃ তৌহিদুল ইসলাম রাতুল, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক এস বি এ সিদ্দিকি, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক শেখ এনায়েত আহমেদ হালিম, কৃষি বিষয়ক সম্পাদক মাহাবুব শরীফ (বাচ্চু), যুব বিষয়ক সম্পাদক আরিফুল হক তুহিন, ধর্ম বিষয়ক সম্পাদক মোঃ দেলদার হোসেন নানটু, তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক আশরাফুল ইসলাম হাসু, সহ-সাংগঠনিক সম্পাদক মোঃ ফারুক আজম, সহ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মোঃ জয়নুল আবেদীন, সদস্য মোঃ সামছুল হক আকন্দ, মোঃ মনির হোসেন, হোসনে আরা হাসি, শওকতউজ্জামান প্রমুখ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে