সাধারণ শিক্ষার্থীদের মধ্যে ছাত্রলীগের শীতবস্ত্র বিতরণ

27


স্টাফ করেসপন্ডেন্ট

এবারও ‘দেশরত্ন শেখ হাসিনার উপহার কার্যক্রম’ নিয়ে সাধারণ শিক্ষার্থীদের পাশে দাঁড়িয়েছে বাংলাদেশ ছাত্রলীগ। মধুর ক্যান্টিন থেকে রোববার (৯ জানুয়ারি) শুরু হওয়া এ কার্যক্রমের মাধ্যমে সাধারণ শিক্ষার্থীদের জন্য নানান ধরনের শীতবস্ত্র (কম্বল, শাল ইত্যাদি) বিতরণ করা হচ্ছে।

অনাড়ম্বর এ কার্যক্রমে কোনো শিক্ষার্থীদের ছবি তোলা হয় না, গোপন রাখা হয় পরিচয়, কারোর সুপারিশেরও প্রয়োজন নেই। আইডি কার্ড চেক করে শিক্ষার্থীদের বিব্রত না করার প্রত্যয়ে পরিচালিত এ কর্মসূচিতে কেবলমাত্র শিক্ষার্থী পরিচয়েই মিলছে শীতবস্ত্র। তাছাড়া শীতবস্ত্রগুলো দেওয়া হচ্ছে ফ্যাশনেবল প্যাকেট করে, যাতে বহন করে নিতেও কোনো শিক্ষার্থী দ্বিধাগ্রস্ত না হন।

বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয় এবং সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যের নেতৃত্বে গত ৯ জানুয়ারি থেকে শুরু হওয়া এ কর্মসূচিতে প্রত্যেকদিন ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিন থেকে বিকাল ৪ ও সন্ধ্যা ৭টার মধ্যে যেকোনো শিক্ষার্থী তাদের প্রয়োজনীয় উপহারটি সংগ্রহ করতে পারবেন। শিক্ষার্থীদের সঙ্গে সমন্বয় করছেন ছাত্রলীগের সমাজসেবা সম্পাদক শেখ স্বাধীন শাহেদ।

এ প্রসঙ্গে ছাত্রলীগের সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য বলেন, গত অক্টোবরে শিক্ষা কার্যক্রম স্বাভাবিক হওয়ার পর থেকে প্রথমেই আমরা বিবেচনায় রেখেছি একজন শিক্ষার্থীর কী কী জরুরি বিষয় প্রয়োজন পড়বে। আমরা তাদের জন্য সুরক্ষা সামগ্রী, শিক্ষা সামগ্রী দিয়ে পাশে থেকেছি। তারই ধারাবাহিকতায় আমরা এই শীতে শিক্ষার্থীদের জন্য শীতবস্ত্র উপহার কার্যক্রম নিয়ে এসেছি।

ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয় বলেন, ঢাকাতে আমাদের এ কর্মসূচি ঢাকায় অবস্থানরত শিক্ষার্থীদের জন্য। সারাদেশ ব্যাপী প্রত্যেকটা শিক্ষা প্রতিষ্ঠানে এটি পরিচালনা করার উদ্যোগ নিয়েছি আমরা।

সারাবাংলা/এসএসএ





Source link