সাংবাদিক নয়ন বাবু-এর শুভ জন্মদিন ৩০ মার্চ

0
73

নওগাঁ : জনপ্রিয় আইপি টেলিভিষন “কেটিভি বাংলা”, জাতীয় দৈনিক সংবাদ, ভোরের পাতা, আমাদের অর্থনীতির ও জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল “সময়ের কন্ঠস্বর”, “পদ্মাটাইম, “বিডি নিউজ টাইম”, “আজকের তাজা খবর, বরেন্দ্র রেডিও নওগাঁ সহ বিভিন্ন পত্রিকা ও অনলাইন পত্রিকার নওগাঁ জেলা ও সাপাহার উপজেলা প্রতিনিধি সাংবাদিক নয়ন বাবু-এর শুভ জম্মদিন আজ ।

আজকের এই দিনে নওগাঁ জেলার সাপাহার উপজেলার ইসলামপুর গ্রামের একটি মুসলিম সম্ভান্ত্র পরিবারে তিনি জম্মগ্রহন করেন। সাংবাদিক নয়ন বাবু-এর পিতার নাম রফিকুল ইসলাম ও মাতার নাম শাহনাজ বেগম।

২০১১ সালের মে মাস থেকে বগুড়া থেকে প্রকাশিত “দৈনিক মহাস্থান” পত্রকায় কাজের মাধ্যমে সাংবাদিক নয়ন বাবু এ মহান পেশাই যোগদান করেন।

সাপাহার থেকে প্রকাশিত সাপ্তাহিক যুগের বানী”- এর বার্তা সম্পাদক, সাপ্তাহিক সাপাহার বার্তা’র চীফ রিপোর্টার, সাপ্তাহিক পূর্নভবা বার্তা” পত্রিকার- সম্পাদক ও প্রকাশক এবং অনলাইন “সময় সংবাদ” এর সম্পাদক ও প্রকাশের দায়িত্ব সততা ও নিষ্ঠার সাথে পালন করেছেন। কারণবশত সাপাহার থেকে পত্রিকাগুলি বন্ধ রয়েছে।

তরুন সাংবাদিক, কলমযোদ্ধা বস্তুনিষ্ঠ নিউজের সাথে দীর্ঘদিন সুনামের সাথে কাজ করে আসছেন।

সাহসীকতার সাথে জনগণের কথা তুলে ধরে বিভিন্ন সময় সংবাদ প্রকাশের জন্য হয়রানী ও মামলার শিকার হয়েছেন সাংবাদিক নয়ন বাবু।

তাছাড়া এই তরুণ সাংবাদিক নয়ন বাবু বর্তমানে সাপাহার প্রেসক্লাবের দপ্তর সম্পাদক পদে সুনামের সাথে দায়িত্ব পালন করে আসছেন।

সাংবাদিক নয়ন বাবু-এর শুভ জন্মদিনে ফোনে এসএমএস, ম্যাসেঞ্জার ও ফোনে জানিয়েছেন সাংবাদিক বৃন্দ, রাজনৈতিক, সাংস্কৃতিক, প্রশাসনিক সহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ ।

সাংবাদিক নয়ন বগুড়া অর্জুন ২০১৮ সালে জনপ্রিয় আইপি টেলিভিশন “কেটিভি বাংলা” চ্যানেলে দেশ সেরা সাংবাদিক হিসেবে নির্বাচিত হয়েছেন।
ঢাকা জাতীয় প্রেস কাউন্সিল হলরুমে আনুষ্ঠানিকভাবে সভাপতি নয়ন বাবু-এর হাতে সম্মাননা সনদপত্র তুলে দেওয়া হয়।

একই সালে জাতীয় গণগ্রন্থাগার বাংলাদেশ ন্যাশনাল নিউজ ক্লাব এর বর্ষপূর্তি অনুষ্ঠানে বিভিন্ন ক্যাটাগরিতে সারাদেশে ৩০জন সেরা সাংবাদিকের মধ্যে ১৩ নং এ ( সাংবাদিকতায় বিশেষ অবদানের জন্য) ক্রেষ্ট ও সম্মাননা স্মারক গ্রহণ করেন নয়ন বাবু।

সাংবাদিক নয়ন বাবু পরবর্তীতে বাংলাদেশ ন্যাশনাল নিউজ ক্লাবের কেন্দ্রীয় কমিটির সহ ক্রীড়া সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন।