সরকারি খরচে আইন সহায়তা বিষয়ক গণশুনানি

0
545

জয়নাল আবেদীনঃ কক্সবাজার সদর উপজেলায় গত ৩০ জানুয়ারি ২০২০ইং ‘কক্সবাজার সদর উপজেলা লিগ্যাল এইড কমিটি ও ইপসা’র উদ্যোগে উপজেলায় দরিদ্র মানুষের জন্য সরকারি খরচে আইন সহায়তাবিষয়ক গণশুনানি হয়েছে।

গণশুনানিতে প্রধান অতিথি ছিলেন কক্সবাজার জেলা লিগ্যাল এইড অফিসার ও জ্যেষ্ঠ সহকারী জজ মৈত্রী ভট্টাচার্য্য। অনুষ্ঠানে চৌফলদন্ডী ইউনিয়নের মহিলা সদস্য সাবিনা ইয়াসমিন ও নুনিয়াছড়া প্রাথমিক সরকারি বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা ফোরকানা বেগম জ্যোৎস্না বিশেষ অতিথি ছিলেন। সভাপতিত্ব করেন উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান হামিদা তাহের।

গণশুনানিতে প্রকল্প কার্যক্রম বিষয়ে আলোচনা করেন প্রকল্প ব্যবপস্থাক জয়নাল আবেদীন। গণশুনানিতে শুরুতে ইপসা ও ইপসা’র বিভিন্ন প্রকল্পের বিষয়ে আলোচনা করেন এড. গুলশানারা বেগম। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন চৌফলদন্ডী ইউনিয়নের মহিলা সদস্য সাবিনা ইয়াসমিন ও নুনিয়াছড়া প্রাথমিক সরকারি বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা ফোরকানা বেগম জ্যোৎস্না।

বিশেষ অতিথিদের বক্তব্য শেষে কক্সবাজার জেলা লিগ্যাল এইড অফিসার ও জ্যেষ্ঠ সহকারী জজ মৈত্রী ভট্টাচার্য্য উপস্থিত জনসাধারণের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন।

ফারভিন আক্তার জানতে চান, কারা লিগ্যাল এইড থেকে সেবা পাবে? মোঃ নুরুল আবছার জানতে চান, কি কি সেবা লিগ্যাল এইড অফিস থেকে পাওয়া যায়?

আর বিভিন্ন প্রশ্নের উত্তর দেন লিগ্যাল এইড অফিসার ও জ্যেষ্ঠ সহকারী জজ মৈত্রী ভট্টাচার্য্য।

গণশুনানিতে প্রধান অতিথিদের বক্তব্যে কক্সবাজার জেলা লিগ্যাল এইড অফিসার ও জ্যেষ্ঠ সহকারী জজ মৈত্রী ভট্টাচার্য্য বলেন,

সামর্থ্যহীন ব্যক্তি অর্থাভাবে আইনি সেবা পেতে সমস্যায় পড়লে সরকারি উদ্যোগে তাকে সহায়তা প্রদানের ব্যবস্থা করা হবে। জেলা লিগ্যাল এইড অফিস আইনি সহায়তার খরচ দেবে।

গণশুনানির সভাপতি উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান হামিদা তাহের তার বক্তব্যে সরকারের বিভিন্ন উদ্যোগ নিয়ে কথা বলেন। আইন সহায়তার জন্য জেলা লিগ্যাল এইড অফিসে আসতে বলেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে