শৈত্যপ্রবাহের সঙ্গে বৃষ্টিরও আভাস

0
317

দেশের সর্বনিম্ন তাপমাত্রার রেকর্ড ধরে রেখেছে উত্তরের জেলা পঞ্চগড়, গতকাল সোমবারও তেঁতুলিয়ায় ছিল ৫ ডিগ্রি সেলসিয়াস। আবহাওয়া অফিস বলছে, টাঙ্গাইল, মৌলভীবাজার, কুষ্টিয়া, যশোর অঞ্চলসহ রাজশাহী ও রংপুর বিভাগের ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকবে। সেই সঙ্গে নতুন বছরের শুরুতে কিছুটা বৃষ্টিও হতে পারে।

আবহাওয়ার পূর্বাভাসে জানানো হয়েছে, সারা দেশের কোথাও কোথাও মধ্যরাত থেকে সকাল পর্যন্ত মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে। আগামী ২৪ ঘণ্টায় দেশের সর্বত্র আকাশ অস্থায়ীভাবে আংশিক মেঘলাসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকবে। সারাদেশের রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকলেও সামান্য বাড়তে পারে দিনের তাপমাত্রা।

গতকাল তেঁতুলিয়ার পর সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ডিমলায় ৬ দশমিক ৬ ডিগ্রি, রাজারহাটে ৭ দশমিক ২ ডিগ্রি, দিনাজপুরে ৭ দশমিক ৬ ডিগ্রি ও সৈয়দপুরে ৭ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। ঢাকায় গতকাল সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় ১৩ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস।

পঞ্চগড় : শীতে কাহিল হয়ে পড়েছেন পঞ্চগড়ের মানুষ। গতকাল সকালে সূর্য উঠলেও ঠান্ডা কমেনি। হিমালয়ের বাতাস সরাসরি প্রবেশ করায় কমেছে এখানকার তাপমাত্রা। তেঁতুলিয়া আবহাওয়া পর্যবেক্ষণাগারের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. রহিদুল ইসলাম জানান, দেশের সর্ব উত্তরের জেলা পঞ্চগড়ে বেশ কয়েক দিন ধরেই সর্বনিম্ন তাপমাত্রা বিরাজ করছে। দিন দিন তাপমাত্রা আরও কমে আসছে। গতকাল সকাল ৯টায় তেঁতুলিয়ায় ৫ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়। রবিবার অবশ্য তা নেমে গিয়েছিল চারের ঘরে, ৪ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে