শুরু হচ্ছে সিসিমপুরের নতুন সিজন

0
84

ডেস্ক রিপোর্ট :: শিশুদের জনপ্রিয় টেলিভিশন অনুষ্ঠান সিসিমপুর নতুন বছরে আসছে নতুন সিজন নিয়ে। শুক্রবার (২২ জানুয়ারি) থেকে অনুষ্ঠানটির সিজন-১৩ দেখা যাবে তিনটি টেলিভিশনে।

নতুন পর্বগুলোতে করোনা মহামারি মোকাবিলা করার বিষয়কে গুরুত্ব দেওয়ার পাশাপাশি শিশুর বিকাশের জন্য খেলার মাধ্যমে শেখাকে গুরুত্ব দেওয়া হয়েছে।

জানা যায়, নতুন সিজনের পর্বগুলোতে সিসিমপুরের চরিত্র গ্রোভার ও রায়া খেলতে খেলতে শেখার নানা বিষয় নিয়ে হাজির হবে শিশুদের সামনে।

আর সিসিমপুরের জনপ্রিয় চরিত্র ইকরি তার বন্ধুদেরকে বাংলা বর্ণমালা লিখতে শেখাবে। মজার এনিমেশন, স্যান্ডআর্র্ট ও গ্রাফিক্সের মাধ্যমে শিশুরা শিখবে বাংলা বর্ণ ও শব্দ।

‘সিসিমপুর’ বিশ্বখ্যাত মার্কিন টেলিভিশন অনুষ্ঠান ‘সিসেমি স্ট্রিট’-এর বাংলাদেশি সংস্করণ। শিশুদের ভাষা, সাক্ষরতা, গণিত, সামাজিক, মানসিক ও মানবিক দক্ষতা বিকাশের জন্য ‘সিসেমি স্ট্রিট’ কাজ করছে বিশ্বের দেড় শতাধিক দেশে।

‘সিসিমপুর’-এর নির্মাতা প্রতিষ্ঠান সিসেমি ওয়ার্কশপ জানায়, প্রাক-প্রাথমিক শিশু বিকাশ কার্যক্রমের আওতায় ‘সর্বত্র শিশুরা হয়ে উঠুক আরও সম্পন্ন, আরও সবল এবং আরও সদয়’ এই লক্ষ্য নিয়ে কাজ করে যাচ্ছে প্রতিষ্ঠানটি।

বাংলাদেশে সিসিমপুরের সকল কার্যক্রম বাস্তবায়িত হয় ইউএসএআইডি’র আর্থিক সহায়তায়। সিসিমপুর অনুষ্ঠানটি সম্প্রচারে সহায়তা করছে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় এবং বিদ্যালয়ভিত্তিক কার্যক্রমে সহায়তা করছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়।

শুক্রবার থেকে বিটিভি, দুরন্ত টেলিভিশন এবং মাছরাঙা টেলিভিশনে সিসিমপুরের সিজন-১৩ প্রচার শুরু হবে। প্রতি শুক্রবার দুরন্ত টিভিতে সকাল ৮টায়, মাছরাঙা টেলিভিশনে সকাল ৯টায় এবং বিটিভিতে সকাল ১০টা ১০ মিনিটে প্রচার হবে সিসিমপুরের নতুন পর্বগুলো।

Print Friendly, PDF & Email

Source link