শিলা দেবীর নতুন গান ‘শুভ বৈশাখ’

0
54

বিনোদন ডেস্ক:: বাংলা নববর্ষ ঘিরে ‘শুভ বৈশাখ’ শিরোনামে গান নিয়ে হা‌জির হয়েছেন সিলন সুপার সিঙ্গারখ্যাত শিল্পী শিলা দেবী। বসুন্ধরা ডি‌জিটাল ইউটিউব চ্যানেল থেকে গানটি প্রকাশ করা হয়েছে।

বৈশ্বিক মহামারিতেও যাতে মানুষের মনে উৎসবের রঙ মলিন না হয়- সেই প্রত্যাশায় এই আয়োজন। গান‌টি লিখেছেন গী‌তিক‌বি জয়ন্ত কর্মকার। সুর করেছেন আল‌ভি আল বেরু‌নি ও জয়ন্ত কর্মকার। আর এটির কম্পোজিশনও করেছেন আল‌ভি আল বেরু‌নি।

নিঃস্তব্ধ আর সুনসান চারপাশটা। কোথাও কেউ নেই। মহামা‌রি করোনায় লকডাউনে গৃহব‌ন্দি সবাই। চারপাশটা প্রাণহীণ আর ধূসর। বর্ষবরণের উৎসবও তাই ফিকে। কিন্তু মহামা‌রি করোনা মানুষের মনের ভেতরের উদযাপনটাকে ব‌ন্দি রাখতে পা‌রে‌নি। এমনই এক আবহে তৈ‌রি হয়েছে মিউ‌জিক ভি‌ডিও‌টি।

এ প্রসঙ্গে সংগীতশিল্পী শিলা দেবী বলেন, বৈশাখ বাঙালির জীবনে অপরিহার্য একটি অংশ। বৈশাখির আয়োজনে উঠে আসে বাংলার নানা রঙ ও রূপ। একই সঙ্গে বিভিন্ন উপকরণ, অনুষ্ঠানও তুলে ধরা হয় বাংলা নববর্ষে। অথচ মহামারি করোনা আমাদের প্রাণের সেই উৎসব আয়োজন থেকে বঞ্চিত করেছে। তাই মানুষ ঘরে বসেও যাতে উৎসবের আমেজ মনে ধারণ করে রাখতে পারে, সেজন্যই গানটি করেছি।

তিনি আরও বলেন, গানের কথা, সুর, কম্পোজিশন ও মিউজিক ভিডিও সবমিলিয়ে দারুণ একটা কাজ হয়েছে। আশা করি সবাই গানটি সানন্দে গ্রহণ করবেন।

গানটিতে মডেল ছিলেন কাজী নওশাবা। তিনি জানান, পুরো মিউজিক ভিডিওটিতে বর্তমান বাস্তবতা তুলে ধরা হয়েছে। মহামারির পরের বৈশাখ আবারেও উৎসবমুখর হবে এমনই প্রত্যাশা করা হয়েছে। এমন সুন্দর একটি কনসেপ্টে কাজ করতে গিয়ে ভীষণ ভালো লেগেছে। তাছাড়া এবারের বৈশাখে নতুন গান নেই বললেই চলে। সেই হিসেবে এ ধরনের উদ্যোগকে সাধুবাদ জানাই।

গানটির ভিডিও নির্মাণ করেছেন ফরহাদ আহমেদ। তিনিও বেশ আশাবাদী গানটি নিয়ে। করোনায় নানা চ্যালেঞ্জ নিয়েও শেষ পর্যন্ত নির্মাণ কাজ শেষ করতে পেরে খুশি তিনি।

সম্প্রতি রাজধানীর উত্তরার দিয়াবাড়িতে ‘শুভ বৈশাখ’ গানটির শুটিং করা হয়।

Print Friendly, PDF & Email

Source link