শিবগঞ্জে সমাজ সেবা অধিদপ্তরের বিশেষ ব্যবস্থায় ৪শ বয়স্ক ব্যক্তিদের মাঝে ভাতা প্রদান

0
205

শিবগঞ্জ (বগুড়া) প্রতিনিধিঃ বগুড়ার শিবগঞ্জ উপজেলা প্রশাসনের আয়োজনে সমাজ সেবা অধিদপ্তরের বাস্তবায়নে বিশেষ ব্যবস্থাপনায় উপজেলার বিহার ইউনিয়নের ৪শ জন বয়স্ক ব্যক্তিদের সোনালী ব্যাংকের মাধ্যমে বয়স্ক ভাতা প্রদান করা হয়েছে।
রবিবার সোনালী ব্যাংক চত্বরে উপজেলা নির্বাহী কর্মকর্তা আলমগীর কবীর এর বিশেষ ব্যবস্থাপনায় এ ভাতা কার্যক্রমের উদ্বোধন করেন সমাজ সেবা অধিদপ্তরের উপ-পরিচালক এ.এস.এম কাউসার রহমান, এ সময় উপস্থিত ছিলেন শিবগঞ্জ উপজেলা সমাজ সেবা কর্মকর্তা সামিউল ইসলাম।

ভাতা প্রদান কালে তিনি বলেন, শিবগঞ্জ উপজেলার নির্বাহী অফিসার মোঃ আলমগীর কবীর স্যারের বিশেষ ব্যবস্থাপনায় বিহার ইউনিয়নের অসহায় ৪শ পুরুষ বয়স্ক ব্যক্তিদের মধ্যে বিশেষ ব্যবস্থাপনায় ভাতা প্রদান করার ব্যবস্থা করা হয়েছে। তিনি আরো জানান, উপজেলার ২০ সহ¯্রাধিক বয়স্ক, বিধবা, প্রতিবন্ধী সহ বিভিন্ন শ্রেণির ব্যক্তিদের দীর্ঘদিন যাবৎ ভাতা বন্ধ ছিল। এই ক্লান্তি লগ্নে তাদের দুরদসার কথা চিন্তা করে পর্যায় ক্রমে উপজেলার সকল ভাতা ভোগীদের টাকা প্রদান করা হবে। বর্তমান প্রেক্ষাপটে সামাজিক দূরত্ব বজায় রেখে প্রায় ৫শ মিটার সড়কের দুই পার্শ্বে ৪শত পুরুষ বয়স্কদের বিহার ইউনিয়ন চেয়ারম্যান মহিদুল ইসলাম এর ব্যবস্থাপনায় হ্যান্ড ওয়াশ দ্বারা হাত ধৌত করে চেয়ার এ বসার ব্যবস্থা করা হয়। এর পর পর্যায় ক্রমে তাদের শরীরের তাপমাত্রা নির্ণয়ন করে সহনীয় তাপমাত্রা বজায় রাখা ব্যক্তিদের এ টাকা প্রদান করা হয়। এ সময় উপস্থিত ছিলেন বিহার ইউপি চেয়ারম্যান মহিদুল ইসলাম, সমাজ সেবা অধিদপ্তরের ইউনিয়ন সমাজ কর্মী ফজলুর রহমান, আনিছুর রহমান, আব্দুল মান্নান ফকির, কারিগরি প্রশিক্ষক তৌহিদুল ইসলাম, ফিল্ড সুপার ভাইজার শেখ মিলন, বিহার ইউপি সদস্য বজলার রহমান প্রমুখ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে