শাবিপ্রবিতে ফের মশাল মিছিল

59


সিলেট ও শাবিপ্রবি করেসপন্ডেন্ট

উপাচার্যের পদত্যাগের দাবিতে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) ফের মশাল মিছিল করেছেন আন্দোলনরত শিক্ষার্থীরা। এতে শতাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করেন। মশাল মিছিল থেকে তারা উপাচার্যের পদত্যাগের দাবিতে স্লোগান দেন। পরে উপাচার্যের বাসভবনের সামনে গিয়ে আন্দোলনকারীরা অবস্থান নিয়ে বিক্ষোভ করেন।

সোমবার (২৪ জানুয়ারি) রাত ১০টায় বিশ্ববিদ্যালয়ের মুক্ত মঞ্চ থেকে মশাল মিছিল বের করেন শিক্ষার্থীরা। মিছিলটি ক্যাম্পাসের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে শুরুর স্থানে গিয়েই শেষ হয়।

আন্দোলনরত শিক্ষার্থী মুহাইমিনুল বাসার রাজ বলেন, আমাদের আন্দোলনের ১১তম দিন চলছে। অনশনে চলছে ষষ্ঠ দিনের মতো। অনশনের ১২৭ ঘণ্টা পেরিয়ে গেলেও ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছ থেকে সংকট সমাধানের কোনো উদ্যোগ আমরা দেখতে পাচ্ছি না।

আরও পড়ুন-

শাবিপ্রবিতে ফের মশাল মিছিল

এর আগে, রোববার রাতেও শাবিপ্রবি শিক্ষার্থীরা ক্যাম্পাসে মশাল মিছিল করেন। ওই সময় উপাচার্যের কুশপুত্তলিকাও দাহ করা হয়।

এদিকে, উপাচার্যের পদত্যাগের দাবিতে শাবিপ্রবির ২৮ শিক্ষার্থী আমরণ অনশন চালিয়ে যাচ্ছেন ষষ্ঠ দিনের মতো। তাদের মধ্যে গুরুতর অসুস্থ হয়ে পড়লে ১৬ জন হাসপাতালে ভর্তি করা হয়েছে। তারা হাসপাতালেও অনশন চালিয়ে যাচ্ছেন। অনশনরত বাকি ১২ শিক্ষার্থী শাবিপ্রবি উপাচার্যের বাসভবনের সামনে অবস্থান করছেন।

শাবিপ্রবিতে ফের মশাল মিছিল

গত বুধবার (১৯ জানুয়ারি) বিকেল ৩টা থেকে এই অনশন কর্মসূচি শুরু করেন শিক্ষার্থীরা। শুরুতে ২৪ জন অনশন শুরু করলেও পারিবারিক জরুরি প্রয়োজনে এক জন বাড়ি চলে যান। পরে আরও পাঁচ শিক্ষার্থী অনশন কর্মসূচিতে যোগ দেন।

আরও পড়ুন-

সারাবাংলা/টিআর





Source link