শান্তিরক্ষা মিশনে ১৯০০ নারী পাঠিয়েছে বাংলাদেশ

0
101

ঢাকা, ০৭ ফেব্রুয়ারি – জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে বাংলাদেশ থেকে এক হাজার ৯০০ নারী সদস্যকে পাঠানো হয়েছে। আজ রবিবার এক ওয়েবিনারে এ তথ্য জানান পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।

রোববার (৭ ফেব্রুয়ারি) এক ওয়েবিনারে এ তথ্য নিশ্চিত করে পররাষ্ট্রমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্ব ও সদিচ্ছায় বাংলাদেশের নারীরা এগিয়ে চলেছে। শান্তিরক্ষায় আমাদের নারীরা এজেন্ট হিসেবে কাজ করছে।

আরও পড়ুন : দুর্নীতি ও অনিয়মের বিরুদ্ধে দুদক দন্তহীন বাঘ হলে চলবে না

ড. মোমেন জানান, জাতিসংঘের শান্তিরক্ষা মিশনের অনেক কঠিন ক্ষেত্রেও বাংলাদেশের নারীরা কাজ করছেন। বর্তমানে ১৩৯ জন নারী সামরিক কর্মকর্তা ও ১৮৩ জন নারী পুলিশ কর্মকর্তা শান্তিরক্ষা মিশনে নিয়োজিত রয়েছেন। জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে জুডিশিয়াল কর্মকর্তা হিসেবেও বাংলাদেশের নারীরা নিয়োজিত। বর্তমানে দক্ষিণ সুদানে নিয়োজিত জাতিসংঘ মিশন (ইউএনএমআইএসএস) ও ইউএনএসওএম’য়ে ৪ জন নারী বিচারক হিসেবে নির্বাচিত হয়েছেন বলেও জানান তিনি।

নারী , শান্তি ও নিরাপত্তা’-শীর্ষক এ ওয়েবিনারের আয়োজন করে পররাষ্ট্র মন্ত্রণালয়। এতে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন ছাড়াও পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন, মহিলা ও শিশু মন্ত্রণালয়ের সিনিয়র সচিব কাজী রওশন আক্তার, সশস্ত্র বাহিনী বিভাগের প্রিন্সিপাল স্টাফ অফিসার লেফট্যানেন্ট জেনারেল ওয়াকার উজ জামান প্রমুখ বক্তব্য দেন।

সূত্র : বিডি২৪লাইভ
এন এ/ ০৭ ফেব্রুয়ারি

Source link